বিরোধী দল হিসেবে সংসদে যাওয়ার নির্দেশ ইমরান খানের

মত ও পথ ডেস্ক

পিটিআই সমর্থকদের উল্লাস
পিটিআই সমর্থকদের উল্লাস। ছবি : এএফপি

কেন্দ্রীয় ও পাঞ্জাবের প্রাদেশিক পরিষদে (সংসদে) বিরোধী দল হিসেবে যোগদানের জন্য দলীয় নেতাদের নির্দেশনা দিয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান নেতা ইমরান খান।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) এ তথ্য জানিয়েছেন পিটিআইয়ের কেন্দ্রীয় নেতা ব্যারিষ্টার সাইফ। তিনি বলেছেন, দলীয় প্রধানের নির্দেশনা অনুযায়ী আমরা কেন্দ্র ও পাঞ্জাবে বিরোধী দল হিসেবে যোগদানের সিদ্ধান্ত নিয়েছি।

universel cardiac hospital

রাজধানী ইসলামাবাদে সাংবাদিকদের ব্যারিস্টার সাইফ আরও জানিয়েছেন, ইমরান খানের নির্দেশনা অনুযায়ীই তারা অন্যান্য দলগুলোর সঙ্গে যোগাযোগ করছেন।

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় পরিষদের ২৬৬টি আসনের মধ্যে ২৬৫ আসনে নির্বাচন হয়। তবে দলীয় প্রতীক না থাকায় এবারের নির্বাচনে ইমরান খানের মনোনীত ব্যক্তিরা স্বতন্ত্র প্রার্থীর ব্যানারে নির্বাচন করেন। স্বতন্ত্র হিসেবে নির্বাচন করেও পিটিআই ৯২টি আসনে জয় পায়।

তবে স্বতন্ত্র হিসেবে নির্বাচন করলও পিটিআইয়ের স্বতন্ত্রদের যে কোনো একটি রাজনৈতিক দলে যোগ দিতে হবে এবং ওই দলের প্রতি আনুগত্য প্রকাশ করতে হবে।

তবে পিটিআইয়ের নেত্রী মাশাল ইউসুফজাই জানিয়েছেন, ২০২২ সালে যেসব রাজনৈতিক দল ইমরান খানকে প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত করেছিল; তাদের সঙ্গে সরকার গঠন নিয়ে কোনো ধরনের জোট তারা করবেন না। ইমরান খানই এ ব্যাপারে তাদের নির্দেশনা দিয়েছেন। তবে নির্বাচনে কারচুপি ও অন্যান্য আন্দোলনে এসব দলের সঙ্গে যুক্ত হতে বলেছেন ইমরান।

এ ব্যাপারে মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) মাশাল ইউসুফজাই লিখেছেন, “এটি (আন্দোলন) ছাড়া, যে দল সরকার পরিবর্তনে জড়িত ছিল এবং পাকিস্তানের সার্বভৌমত্বকে ভুলন্ঠিত করেছে, তারা কোনো কিছু বলা এবং সরকার গঠনের সুযোগ পাবে না। আমাদের রাজনীতি ক্ষমতার নয়; মানুষের সত্যিকারের স্বাধীনতার জন্য।”

সূত্র: জিও টিভি, দ্য ডন

শেয়ার করুন