‘সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ, ডালপালা বিস্তার করেছে বিএনপি’

নিজস্ব প্রতিবেদক

ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের। ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সারাদেশে সাম্প্রদায়িক বিষবৃক্ষ এবং এর ডালপালা বিস্তার করছে বিএনপি। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে এসব সাম্প্রদায়িক বিষবৃক্ষের মূলোৎপাটন করত হবে।

আজ বুধবার কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষাশহীদদের প্রতি দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি।

universel cardiac hospital

ওবায়দুল কাদের বলেন, একুশে ফেব্রুয়ারি আমাদের বিশ্বাসের বাতিঘর। বিএনপির নেতৃত্বে সারাদেশে সাম্প্রদায়িকতার যে বিষবৃক্ষ ছড়িয়ে পড়েছে তার মুলোৎপাটন করাই আজকের দিনের অঙ্গীকার।

তিনি বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর যে বাংলাদেশের বিজয় হয়েছে, সেই বাংলাদেশের উন্নয়ন সমৃদ্ধি আজকে সারাবিশ্বে বিস্ময়ের। যতদিন বাংলাদেশ থাকবে, সবুজের পটভূমিতে লাল-সূর্যের পতাকা উড়বে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ২১শে ফেব্রুয়ারি আমাদের ভাষা, সংস্কৃতি এবং চেতনা। আজকে বাংলাদেশ ঠিকই আছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, একুশে ফেব্রুয়ারি হচ্ছে স্বাধীন বাংলাদেশের ভিত্তি। বঙ্গবন্ধুর নেতৃত্বে একুশে ফেব্রুয়ারির ভাষা আন্দোলনের মধ্য দিয়ে বাংলাদেশের ভিত্তি স্থাপিত হয়েছিল। পরে স্বাধিকার সংগ্রামে বিভিন্ন মাইলফলক অতিক্রম করে একাত্তরের স্বত্ব জাতীয়তাবাদের দিকনির্দেশনা আসে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের মধ্য দিয়ে। আমরা প্রথমে ভাষা যোদ্ধা। পরে একাত্তরে আমরা বীর মুক্তিযোদ্ধা।

এসময় ঢাকা-৮ আসনের সংসদ সদস্য এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন ।

শেয়ার করুন