অতিরিক্ত মদপানে পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও তার স্ত্রীর মৃত্যু

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

পরিবেশ অধিদপ্তরের (ঢাকা অঞ্চল) পরিচালক সৈয়দ নজমুল আহসান (৫৬) ও তার স্ত্রী নাহিদ বিনতে আলমের (৪৮) মৃত্যুর ঘটনায় সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করেছে পুলিশ। যাতে বলা হয়েছে, অতিরিক্ত অ্যালকোহল (মদ) পান করার কারণে তাদের মৃত্যু হয়েছে।

নজমুল আহসানের সুরতহালের প্রতিবেদনে উল্লেখ করা হয়, অতিরিক্ত অ্যালকোহল সেবন করার কারণে তার মৃত্যু হয়েছে। তবুও মৃত্যুর সঠিক কারণ জানতে মরদেহের ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

universel cardiac hospital

প্রতিবেদনে আরও বলা হয়, মৃতের শরীরে ছিল চেক লুঙ্গি ও গায়ে হালকা বেগুনি রঙের পলো শার্ট। তার মাথা, বুক-পিঠ স্বাভাবিক ছিল। এছাড়া তার উভয় চোখ ছিল অর্ধখোলা।

অপরদিকে নাহিদ বিনতে আলমের সুরতহালের প্রতিবেদনে বলা হয়, প্রাথমিক তদন্তে তার স্বজনদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, অতিরিক্ত অ্যালকোহল সেবনে তার মৃত্যু হয়েছে। তারপরও মৃত্যুর সঠিক কারণ জানতে ময়নাতদন্তের জন্য মরদেহ হাসপাতালে পাঠানো হয়।

এদিকে এ বিষয়ে পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা কথা বলতে রাজি হননি। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে পৃথক দুটি অপমৃত্যুর মামলা করা হয়েছে মিরপুর মডেল থানায়।

পুলিশের সুরতহালের প্রতিবেদনের বিষয়ে জানতে চাইলে মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুন্সী সাব্বীর আহম্মদ কোনো কথা বলতে রাজি হননি। তবে তিনি জানান, ময়নাতদন্তের প্রতিবেদন পেলে জানাবেন।

মামলা সূত্রে জানা গেছে, নজমুল আহসানের গ্রামের বাড়ি মাগুরা সদরের পুকুরিয়ায়। তিনি ১৯৯৬ সালে সরকারি চাকরিতে যোগদান করে পরিবেশ অধিদপ্তরের বিভিন্ন পদে কর্মরত ছিলেন। রাজধানীর মিরপুরে সরকারি অফিসারস কমপ্লেক্সে পরিবার নিয়ে থাকতেন।

শেয়ার করুন