বুরকিনা ফাসোতে গির্জায় সন্ত্রাসী হামলায় ১৫ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক

পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোতে একটি ক্যাথলিক গির্জায় উপাসনার সময় সন্দেহভাজন সন্ত্রাসী হামলায় কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন।

রোববার (২৫ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা আনাদোলু।

universel cardiac hospital

প্রতিবেদনে বলা হয়, রবিবার মালির সীমান্তের ৪৫ কিলোমিটার দক্ষিণে দেশটির সাহেল অঞ্চলে অবস্থিত এসসাকানে গ্রামের গির্জায় এই হামলা ঘটনা ঘটে। এ সময় গির্জাটিতে উপাসনার জন্য ক্যাথলিক খিস্টানরা জড়ো হয়েছিলেন।

ডোরি শহরের ডায়োসিসের বিশপ মনসিগনর লরেন্ট ডাবিরের একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘সন্ত্রাসী হামলায় ক্যাথলিক সম্প্রদায়ের ১৫ জন নিহত হয়েছেন, যার মধ্যে ১২ জন ঘটনাস্থলেই মারা যান এবং হাসপাতালে মারা যান আরও ৩ জন। এছাড়াও দুজন আহত হয়েছে।’

বিবৃতিতে বলা হয়েছে, ‘এই বেদনাদায়ক পরিস্থিতিতে, যারা মারা গেছেন তাদের আত্মার মুক্তি, আহতদের নিরাময় এবং শোকাহত পরিবারের প্রতি সান্ত্বনার জন্য প্রার্থনা করতে আমরা আপনাদের আমন্ত্রণ জানাচ্ছি।’

উল্লেখ্য, বুর্কিনা ফাসো গত এক দশক ধরে আল-কায়েদা এবং দায়েশ/আইএসআইএস সন্ত্রাসী গোষ্ঠীর সাথে যুক্ত বিদ্রোহের বিরুদ্ধে লড়াই করছে। এসব গোষ্ঠী সাহেল অঞ্চলের বিশাল অংশ দখল করেছে এবং লাখ লাখ মানুষকে বাস্তুচ্যুত করেছে। এছাড়া গত তিন বছরে দেশটির গির্জাগুলোকে বারবারই লক্ষ্যবস্তু করা হয়েছে এবং বহু উপাসককে হত্যা করা হয়েছে।

শেয়ার করুন