যৌন নিপীড়নের অভিযোগে ভিকারুননিসার শিক্ষক মুরাদ গ্রেপ্তার

মত ও পথ ডেস্ক

ইনসেটে শিক্ষক মোহাম্মদ মুরাদ হোসেন সরকার। সংগৃহীত ছবি

ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর দিবা শাখার সিনিয়র শিক্ষক মোহাম্মদ মুরাদ হোসেন সরকারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাত ১২টার দিকে রাজধানীর কলাবাগানের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

universel cardiac hospital

লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোহাম্মদ হেলাল উদ্দিন জানান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এক তরুণীর করা নারী নির্যাতন মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) তাকে আদালতে সোপর্দ করা হবে।

এদিকে সোমবার রাতে ভিকারুননিসা স্কুলের গভর্নিং বডির জরুরি সভায় শিক্ষক মুরাদ হোসেন সরকারকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

ছাত্রীদের কোচিং পড়ানোর সময় শিক্ষক মুরাদ হোসেন সরকার যৌন নিপীড়ন করতেন বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় গত রোববার আজিমপুরে বিক্ষোভ করেছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় এর আগে গত শনিবার মুরাদকে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) কেকা রায় চৌধুরী স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়, আপনি মুরাদ হোসেন সরকার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর দিবা শাখায় সিনিয়র শিক্ষক হিসেবে কর্মরত।

আপনার বিরুদ্ধে আনিত অভিযোগের প্রাথমিকভাবে সত্যতা পাওয়া গেছে। শিক্ষার পরিবেশ স্বাভাবিক রাখার স্বার্থে এবং এ বিষয়ে বিধি মোতাবেক আইনানুগ পদক্ষেপ গ্রহণ করার লক্ষ্যে আপনাকে অদ্য ২৪ ফেব্রুয়ারি থেকে অধ্যক্ষ কার্যালয়ে সংযুক্ত করা হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

শেয়ার করুন