থানাকে জনগণের আস্থা ও ভরসার জায়গায় পরিণত করার আহ্বান আইজিপির

নিজস্ব প্রতিবেদক

পুলিশের সেবা দেওয়ার মূলকেন্দ্র থানাকে জনগণের আস্থা ও ভরসার স্থানে পরিণত করার আহ্বান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। থানায় আসা মানুষের কথা শুনে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

বুধবার দুপুরে রাজারবাগ পুলিশ লাইনস মাঠে শিল্ড প্যারেড, অবৈধ অস্ত্র, মাদকদ্রব্য উদ্ধার অভিযান, অপরাধ নিয়ন্ত্রণে সার্বিক কার্যক্রম মূল্যায়নে কৃতিত্ব অর্জনকারী ইউনিটকে পুরস্কার, আইজিপি ব্যাজ, শিল্ড প্যারেড এবং প্যারেডে বিজয়ীদের মাঝে পুরস্কার দেওয়া শেষে পুলিশ কর্মকর্তাদের ওই নির্দেশনা দেন। ‘স্মার্ট পুলিশ স্মার্ট দেশ, শান্তি প্রগতির বাংলাদেশ’ প্রতিপাদ্যে পুলিশ সপ্তাহ-২০২৪ পালিত হচ্ছে। বুধবার ছিল পুলিশ সপ্তাহের দ্বিতীয় দিন।

universel cardiac hospital

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ তথা প্রধানমন্ত্রীর ‘স্মার্ট বাংলাদেশে’ মাদক, জঙ্গি ও সন্ত্রাসবাদের কোনো স্থান নেই। পুলিশ সদস্যদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের প্রযুক্তিনির্ভর, গণমুখী, সেবামুখী, জনবান্ধব তথা নারী ও শিশুবান্ধব বাহিনী হিসেবে প্রতিষ্ঠিত হতে হবে। দেশের নাগরিকেরা যাতে সহজে, নির্ভয়ে থানায় যেতে পারেন, তাদের সমস্যার কথা বলতে পারেন এবং প্রার্থিত সেবা গ্রহণ করতে পারেন, সে ব্যাপারে আমি সুস্পষ্ট নির্দেশনা দিয়েছি। যারা একেবারে সাধারণ মানুষ, খেটে খাওয়া মানুষ, নিরীহ, নির্যাতিত, গরিব, নারী তাদের জন্য থানাকে আমি বিচার পাওয়ার স্থান হিসেবে দেখতে চাই। এ জন্য প্রধান ও প্রথম কাজ হবে ভালো ব্যবহার ও জনগণের কথা শোনা এবং অতি দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা। এ ক্ষেত্রে যে কোনো ব্যত্যয় গ্রহণযোগ্য হবে না।

শেয়ার করুন