দুর্নীতিমুক্ত অর্থনৈতিক ব্যবস্থা গড়তে কাজ করবো: অর্থ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নতুন অর্থ প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে বরণ করেন অর্থমন্ত্রী

দুর্নীতিমুক্ত অর্থনৈতিক ব্যবস্থা গড়ার জন্য কাজ করবেন বলে জানিয়েছেন নতুন অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান। নিয়োগ পাওয়ার পর রোববার (৩ মার্চ) সচিবালয়ে প্রথম অফিসে যোগ দিয়ে সাংবাদিকদের এ কথা জানান।

গত শুক্রবার ওয়াসিকা আয়শা খানসহ সাতজন নতুন প্রতিমন্ত্রী শপথ নেন।

universel cardiac hospital

প্রতিমন্ত্রী বলেন, অর্থ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে আজকে আমি প্রথম আসলাম। স্বাধীনতার মাসে এই যে পবিত্র দায়িত্ব পালন করতে পারছি, এটা আমার জন্য অনেক গর্বের বিষয়। আর সৌভাগ্যের বিষয় মাননীয় প্রধানমন্ত্রী বেশ অনেক বছর ধরে বিভিন্ন দায়িত্ব পালনে আমাকে সুযোগ দিয়েছেন। সেটার পরে এখন এই দায়িত্ব। সব দায়িত্বই গুরুত্বপূর্ণ। অর্থ মন্ত্রণালয় কাজ করার বিষয়টি আরও অনেক গুরুত্বপূর্ণ। দেশের সবকিছুর সঙ্গেই অর্থ মন্ত্রণালয় জড়িত। সারা বিশ্বের সব কিছুর সঙ্গে অর্থ জড়িত। আমার অনুভূতি প্রকাশ করা এই মুহূর্তে খুবই কষ্টকর। অনেক কিছু জানার আছে। মন্ত্রণালয়ের কর্মকর্তারা আছেন, সচিব মহোদয়রা আছেন, তাদের অভিজ্ঞতা জানাবেন। অনেক কিছু জানার আছে। মাননীয় অর্থমন্ত্রীর নির্দেশনা, তার অভিজ্ঞতা, অনেক কিছু জানাবেন, শেখাবেন।

ওয়াসিকা আয়শা খান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী অনেক কিছু শিখিয়েছেন। তার দিক-নির্দেশনা অনুযায়ী আমি কাজ করতে পারবো। সেই কাজে দেশের অগ্রগতিতে কিছুটা হলেও সহায়তা করার আশা রাখি আমি।

সংরক্ষিত নারী আসনের এ সংসদ সদস্য বলেন, সবার কাছে দোয়া কামনা- বঙ্গবন্ধুর আদর্শ, আমার প্রয়াত পিতা-মাতার আদর্শ থেকে বিচ্যুত না হয়ে সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ার কাজে সম্পূর্ণতা দিয়ে যাতে মনোনিবেশ করতে পারি।

আপনার অগ্রাধিকার কি থাকবে- জানতে চাইলে নতুন প্রতিমন্ত্রী বলেন, অর্থ মন্ত্রণালয়ের যে প্রায়োরিটি বর্তমানে আছে… সরকার ও বিভিন্ন মন্ত্রণালয়ের প্রায়োরিটি কিন্তু বদল হয়, একই থাকে না। মন্ত্রণালয়ের প্রায়োরিটি (অগ্রাধিকার) এবং চ্যালেঞ্জিং ইস্যুগুলো নিয়ে আমি আজকে ব্রিফ নিব। আজকে আমি প্রথম দপ্তরে আসলাম। সেই অনুযায়ী আমি আমার প্রায়োরিটিগুলো সেট করবো মাননীয় প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর সঙ্গে আলাপ করে।

তিনি বলেন, আর আপনি যদি আমার ব্যক্তিগত প্রায়োরিটির কথা বলেন, সেক্ষেত্রে দুর্নীতিমুক্ত অর্থনৈতিক ব্যবস্থা গড়ার জন্যই আমি কাজ করবো। যেটা বাংলাদেশের সার্বিক সমৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

শেয়ার করুন