ভারতকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বের ম্যাচে ভারতকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা। যার ফলে সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশ।

মঙ্গলবার (৫ মার্চ) বিকালে নেপালের আনফা স্টেডিয়ামে শক্তিশালী ভারতকে ৩-১ গোলে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই ফাইনালে নাম লেখায় সাইফুল বারী টিটুর শিষ্যরা।

universel cardiac hospital

এই জয়ে ২ ম্যাচ থেকে ৬ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে প্রীতি-অর্পিতারা। শেষ ম্যাচে শুক্রবার ভুটানের বিপক্ষে খেলবে বাংলাদেশের কিশোরীরা।

ম্যাচ শুরুর ৯ মিনিটে লাল-সবুজ দল এগিয়ে যায়, অনেকটা ভাগ্যপ্রসূত। আলপি আক্তারের দূরপাল্লার শট গোলকিপার সুরাজমুনি কুমারি লাফিয়ে উঠে বল ধরার চেষ্টা করলেও তা ছুটে গিয়ে জড়িয়ে যায় জালে।

এক গোলে পিছিয়ে থেকে ভারত ম্যাচে ফেরার চেষ্টা করে। ১৮ মিনিটে ভারতের লংগাজাম নিরার শট গোলকিপার তালুবন্দি করেন।

বিরতির পরও ভারতের দাপট দেখাতে থাকে। ৫২ মিনিটে জটলা থেকে অর্পিতা ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি, বক্সের প্রান্ত থেকে শেতার রানির ডান পায়ের জোরালো শট পোস্টে লেগে ফিরে আসে।

৫৫ মিনিটে ভারত ঠিকই সমতায় ফেরে। ডান প্রান্তে প্রায় বাইলাইন থেকে আনুশকা শর্মার সরাসরি শট দূরের পোস্টের ভেতরে লেগে গোল হয়।

৬৬ মিনিটে বাংলাদেশ আক্রমণে আসে। সেটপিস থেকে ভালো সুযোগ পায়। আলপি আক্তারের ফ্রি-কিকে বক্সের ভেতরে একজনের হেড গোলকিপার কোনোমতো সেভ করেন।

৭১ মিনিটে ভারতের আনুশকার শট দূরের পোস্ট দিয়ে চলে যায়।

বাংলাদেশ শেষ ১২ মিনিটে প্রতিপক্ষকে চাপে রেখে। ৭৮ মিনিটে দারুণ গোল করে বাংলাদেশকে এগিয়ে নেন সুরভী আকন্দ প্রীতি। মধ্যমাঠ থেকে বল পেয়ে দুই ডিফেন্ডারকে গতিতে পরাস্ত করে বক্সে ঢুকে গোলকিপারের পাশ দিয়ে লাল-সবুজ দলের মুখে আবারও হাসি ফিরিয়ে আনেন।

৮৯ মিনিটে বাংলাদেশ তৃতীয় গোল করে ভারতকে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে দেয়। অনন্যা মুরমুর কর্নারে গোলকিপার ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি, বলে চলে আসে পেছনে। সেখানে অন্য ডিফেন্ডারদের মাঝ থেকে অর্পিতা বিশ্বাস আলতো শটে জাল কাঁপান।

রেফারির শেষ বাঁশি বাজতেই প্রীতিদের উল্লাস শুরু।

শেয়ার করুন