‘সাংবাদিককে ভ্রাম্যমাণ আদালতে সাজা স্বাধীন সাংবাদিকতার ওপর হামলা’

নিজস্ব প্রতিবেদক

শেরপুরের নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে তথ্য চাইতে যাওয়া এক সাংবাদিককে কারাগারে পাঠানোর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএফইউজে—বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন। আজ শনিবার এক বিবৃতিতে ওই সাংবাদিকের মুক্তির দাবি জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, ভ্রাম্যমাণ আদালতে ছয় মাসের কারাদণ্ড দিয়ে সাংবাদিক শফিউজ্জামান রানাকে কারাগারে পাঠানো হয়েছে। তিনি জাতীয় দৈনিক দেশ রূপান্তরের নকলা উপজেলা সংবাদদাতা।

universel cardiac hospital

বিবৃতিতে বলা হয়, সরকারি কাজে বাধা, বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি ও অসদাচরণের অভিযোগে গত মঙ্গলবার নকলা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শিহাবুল আরিফ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে শফিউজ্জামান রানাকে এ কারাদণ্ড দেন। তার সহকর্মী ও স্বজনেরা বলছেন, বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) প্রকল্পের কম্পিউটার ও ল্যাপটপ ক্রয়সংক্রান্ত তথ্য চেয়ে ইউএনও কার্যালয়ে আবেদনের পরিপ্রেক্ষিতে বিবাদের জেরে তাকে এ কারাদণ্ড দেওয়া হয়েছে।

বিএফইউজের সভাপতি ওমর ফারুক ও ভারপ্রাপ্ত মহাসচিব শেখ মামুনুর রশীদ বিবৃতিতে বলেছেন, এ ঘটনা স্বাধীন সাংবাদিকতার ওপর প্রত্যক্ষ হামলা। তারা শফিউজ্জামান রানার নিঃশর্ত মুক্তি দাবি করেছেন।

শেয়ার করুন