ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

নেপালে সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে টাইব্রেকারে ভারতকে ৩-২ গোলে হারিয়ে শিরোপা জিতল বাংলাদেশ। নেপালের ললিতপুরের অনফা কামপ্লেক্সে নির্ধারিত সময়ের খেলায় ১-১ সমতা ছিল। সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে আজ রোববার কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে ফাইনালে ‍মুখোমুখি হয় বাংলাদেশ ও ভারত

ম্যাচের চতুর্থ মিনিটে ভারতকে এগিয়ে দিয়েছিলেন আনুশকা দেবী। ৭০ মিনিটে বাংলাদেশকে সমতায় ফেরান মরিয়ম। নির্ধারিত সময়ের খেলায় ১-১ সমতার পর ম্যাচ সরাসরি টাইব্রেকারে গড়ায়। সুরভী আকন্দ প্রীতি টাইব্রেকারের প্রথম শট মিস করলেও গোলরক্ষক ইয়ারজান বেগমের বীরত্বে শিরোপা নিজেদের করে নিয়েছে লাল-সবুজরা। ভারতের তিনটি স্পট-কিক রুখে দিয়েছেন এ গোলরক্ষকক।

universel cardiac hospital

টাইব্রেকারের শুরুটা অবশ্য ভালো করতে পারেনি বাংলাদেশ। দলের হয়ে প্রথম শট নেওয়া সুরভী আকন্দ প্রীতি মিস করেন। তার শট ঠেকিয়ে দেয় ভারতের গোলরক্ষক। টাইব্রেকারের জন্যই ভারতীয় কোচ ম্যাচ শেষ হওয়ার এক মিনিট আগে গোলরক্ষক পরিবর্তন করেন। ভারত প্রথম শটে গোল করলে বংলাদেশ পিছিয়ে পড়ে।

ভারতের দ্বিতীয় ও তৃতীয় শট টানা সেভ করে বাংলাদেশকে ম্যাচে রাখেন ইয়ারজান বেগম। পক্ষান্তরে মারিয়াম ও থুইনি মারমা গোল করলে বাংলাদেশ ২-১ এর লিড পায়। ভারত চতুর্থ শটে গোল করলে স্কোরলাইনে আবার সমতা হয়। বাংলাদেশের পঞ্চম শটে সাথী মুন্ডা গোল করেন। ভারতকে খেলায় টিকে থাকতে হলে পঞ্চম শটে গোল করতেই হতো।বাংলাদেশের গোলরক্ষক শেষ শট সেভ করায় ৩-২ স্কোরলাইনে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

শেয়ার করুন