মার্শের পর কেয়ারি-কামিন্সের লড়াইয়ে অস্ট্রেলিয়ার নাটকীয় জয়

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

টপ-অর্ডার যখন ব্যর্থ, তখন শেষদিকে এসে লড়লেন মিচেল মার্শ ও অ্যালেক্স কেয়ারি। সঙ্গে প্যাট কামিন্সের বীরত্বে ক্রাইস্টচার্চ টেস্টে নিউজিল্যান্ডকে ৩ উইকেটে হারায় অস্ট্রেলিয়া।

প্রথম টেস্টে ১৭২ রানের জয়ে দুই ম্যাচ সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিল সফরকারীরা।

universel cardiac hospital

২৭৯ রান তাড়ায় খেলতে নেমে শুরুর দিকে ধ্বস নামে অস্ট্রেলিয়া শিবিরে। একের পর এক উইকেট হারাতে থাকে তারা। ৮০ রানে ৫ উইকেট হারানো দলের হাল ধরেন মিচেল মার্শ। তার বিদায়ের পর লড়তে থাকেন কেয়ারি। কামিন্সকে সঙ্গে নিয়ে সেঞ্চুরির পথে এগোতে থাকলেও ২ রানের জন্য আর তা হয়নি। যদিও জিতিয়েছেন দলকে।

৪ উইকেটে ৭৭ রান নিয়ে দিন শুরু করে অস্ট্রেলিয়া। প্রথমদিকেই ভেঙে যায় ট্রাভিস হেড ও মিচেল মার্শের জুটি। ১৮ রানে নিজের উইকেট বিলিয়ে দেন হেড। যদিও লড়তে থাকেন মার্শ। তাকে সঙ্গ দেন কেয়ারি। ৬৪ বলে ফিফটি হাঁকিয়ে দলকে জয়ের দিকে এগিয়ে নিতে থাকেন মার্শ। ৬০ বলে ফিফটি পূর্ণ করা কেয়ারির সঙ্গে জুটি গড়েন ১৪০ রানের। এই জুটিই খেলার মোড় পাল্টে দেয়। যদিও ৮০ রানে মার্শ বিদায় নেন বেন সিয়ার্সের এলবিডব্লিউয়ের শিকার হয়ে।

পরের বলেই উইকেট হারান মিচেল স্টার্ক। এরপর কেয়ারিকে সঙ্গে দেন কামিন্স। দুইজনে মিলে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন। ৬৪ বলে ৬১ রানের এক দারুণ জুটি গড়েন তারা। যদিও সেঞ্চুরি করা হয়নি কেয়ারির। ১২৩ বলে ৯৮ রানে অপরাজিত থাকেন তিনি। ৪৪ বলে ৩২ রানের মূল্যবান ইনিংস খেলেন কামিন্স।

শেয়ার করুন