গুলশান লেকে মাছের নয়, মশার চাষ হচ্ছে: মেয়র আতিকুল

নিজস্ব প্রতিবেদক

আতিকুল ইসলাম
ফাইল ছবি

গুলশান লেকে মাছের নয়, মশার চাষ হচ্ছে বলেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। আজ শনিবার সকালে গুলশান লেকের পরিচ্ছন্নতা কর্মসূচিতে তিনি এমন মন্তব্য করেন।

ঢাকা উত্তর সিটি ও গুলশান সোসাইটির যৌথ উদ্যোগে আজ শনিবার সকাল ১০টার দিকে পরিচ্ছন্নতা কর্মসূচি শুরু হয়। মেয়র আতিকুল ইসলাম এই কর্মসূচির উদ্বোধন করেন। গুলশান ৬৩ নম্বর সড়কের গুলশান জামে মসজিদ অংশ থেকে লেক পরিষ্কারের কার্যক্রম শুরু হয়। বেলা একটা পর্যন্ত পরিচ্ছন্নতা কার্যক্রমে শিক্ষার্থীদের সঙ্গে ছিলেন আতিকুল ইসলাম।

universel cardiac hospital

নগরবাসীর উদ্দেশে মেয়র বলেন, এখানকার (গুলশান-বারিধারা) একেকটি ফ্ল্যাট ২৫ থেকে ৫০ কোটি। কিন্তু অত্যন্ত দুঃখজনক এই এলাকার ভবনগুলো থেকে পয়োবর্জ্য সরাসরি লেকে এসে মিশছে। ডিএনসিসির বৃষ্টির পানির নালার সঙ্গে চোরাই পাইপ সংযুক্ত করা হচ্ছে।

মেয়র সবাইকে হুঁশিয়ার করে বলেন, যারা পয়োবর্জ্য সরাসরি খাল, লেক বা জলাধারে ফেলবেন, তাদের পাইপে আমি কলাগাছ থেরাপি দেব। যাতে করে এই বর্জ্য আবার তাদের দিকে ফিরে যায়।’

মেয়র আরও বলেন, আমি চাই লেকে শিশুরা খেলবে, ওয়াটার ট্যাক্সি চলবে। আরও আধুনিক সরঞ্জাম থাকবে, যা দিয়ে তারা খেলবে। কিন্তু পানি হয়ে আছে শতভাগ দূষিত। এখানকার কোনো মানুষ এই লেক থেকে উপকৃত হচ্ছে না।

শেয়ার করুন