ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক

মত ও পথ ডেস্ক

রেলওয়ে
রেলওয়ে

টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশন এলাকায় পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হওয়ার পাঁচ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। সোমবার রাত দুইটার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর আশরাফ বিষয়টি নিশ্চিত করেছেন।

বঙ্গবন্ধু সেতু পুর্ব রেলওয়ে স্টেশনের ইনচার্জ রেজাউল করিম জানান, বঙ্গবন্ধু সেতু পার হয়ে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি ঢাকার দিকে যাচ্ছিল। সোমবার রাত ৯টার দিকে সেতু পূর্ব রেলস্টেশনে বিরতি শেষে ঢাকার উদ্দেশে যাওয়ার সময় একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়। বিষয়টি তাৎক্ষণিক রেলওয়ে কর্তৃপক্ষকে জানানো হয়। পরে ঢাকা থেকে উদ্ধারকারী একটি ট্রেন এসে লাইনচ্যুত ট্রেনটি উদ্ধার করে।

universel cardiac hospital

আরও পড়ুন >> পঞ্চগড় এক্স‌প্রেস ট্রেনের ব‌গি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল‌ যোগাযোগ বন্ধ

ট্রেনটি লাইনচ্যুত হওয়ার ঘটনায় বিভিন্ন স্টেশনে খুলনাগামী চিত্রা এক্সপ্রেস, পঞ্চগড়গামী দ্রুতযান, কুড়িগ্রামগামী কুড়িগ্রাম এক্সপ্রেসসহ আরও বেশ কয়েকটি ট্রেন টাঙ্গাইল ও উত্তরবঙ্গের বিভিন্ন রেল স্টেশনে আটকা পড়ে। এতে ভোগান্তিতে পড়েন হাজার হাজার যাত্রী।

ট্রেনের যাত্রী শোভন আকন্দ বলেন, সেতু পূর্ব রেলস্টেশনে বিরতি শেষে ট্রেনটি ঢাকার উদ্দেশে যখন রওনা হচ্ছিল সে সময় হঠাৎ শব্দ হয়। পরে জানতে পারি চাকা লাইনচ্যুত হয়েছে। ফলে গন্তব্যে পৌঁছাতে ভোগান্তি পোহাতে হয়েছে।

পাকশী রেলওয়ের বিভাগীয় ম্যানেজার শাহ সূফী নুর মোহাম্মদ বলেন, পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে, পাকশি রেলওয়ে বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেনকে। কমিটিকে সাত কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে। নতুন লাইনের জন্য ট্রেন লাইনচ্যুত, নাকি অন্য কারণ তা তদন্ত করা হচ্ছে।

শেয়ার করুন