রামদেবকে তলব করেছেন সুপ্রিম কোর্ট

মত ও পথ ডেস্ক

পতঞ্জলি আয়ুর্বেদ সংস্থার কর্ণধার যোগগুরু রামদেবকে তলব করেছেন সুপ্রিম কোর্ট। পতঞ্জলি মামলার পরবর্তী শুনানির দিন রামদেব ও তার সংস্থার ব্যবস্থাপনা পরিচালক আচার্য বালকৃষ্ণকে আদালতে সশরীর হাজিরা দিতে হবে। আজ মঙ্গলবার সুপ্রিম কোর্টের দুই বিচারপতি এ আদেশ দেন। খবর এনডিটিভির।

আদালত অবমাননার অভিযোগের পরিপ্রেক্ষিতে রামদেবের তৈরি পতঞ্জলি আয়ুর্বেদ সংস্থাকে গত মাসে নোটিশ দিয়ে তলব করেছিলেন সুপ্রিম কোর্ট। কিন্তু রামদেবদের পক্ষ থেকে তা সম্পূর্ণ উপেক্ষা করা হয়। সংস্থার পক্ষ থেকে কোনো জবাবই দেওয়া হয়নি। বরং সংবাদ সম্মেলন করে সেই অভিযোগের জবাব দেওয়া হয়।

universel cardiac hospital

আজ সুপ্রিম কোর্টের বিচারপতি হিমা কোহলি ও আসানুদ্দিন আমানুল্লা এই আচরণে ক্ষোভ প্রকাশ করেন এবং কেন তাদের বিরুদ্ধে আদালত অবমাননার জন্য ব্যবস্থা নেওয়া হবে না, তা জানতে চান। রামদেব ও বালকৃষ্ণকে তারা পরবর্তী শুনানির দিন ব্যক্তিগতভাবে হাজির থাকার নির্দেশ দেন।

পতঞ্জলির বিরুদ্ধে অভিযোগ, তারা তাদের তৈরি ওষুধের বিজ্ঞাপনে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রচার করে চলেছে। অন্যান্য চিকিৎসাপদ্ধতিকে হেয়প্রতিপন্ন করার চেষ্টা করেছে। তাদের ওই প্রচারের বিরুদ্ধে ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (আইএমএ) অভিযোগও জানায়।

শেয়ার করুন