রুবেলের স্মৃতি নিয়ে ওটিটিতে ‘পেয়ারার সুবাস’

মত ও পথ ডেস্ক

‘পেয়ারার সুবাস’ ছবির পোস্টারে আহমেদ রুবেল ও জয়া আহসান

নিজের সিনেমা ‘পেয়ারার সুবাস’র প্রিমিয়ার শো দেখতে এসে পথিমধ্যে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান গুণী অভিনেতা আহমেদ রুবেল। ঘটনাটি যেন সিনেমার প্লটকেও হার মানায়। জীবন যে সিনেমার চেয়ে কোনো অংশে কম না তা যেনো চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়ে যায় এই ঘটনা।

সেই ঘটনাটি যেন কিছুতেই মন থেকে মুছে ফেলতে পারছেন না ‘পেয়ারার সুবাস’-এর সঙ্গে জড়িত শিল্পী, কলাকুশলীরা। বড়পর্দার পর বৃহস্পতিবার (২১ মার্চ) চরকিতে মুক্তি পায় নূরুল আলম আতিক পরিচালিত এই ছবি।

universel cardiac hospital

ওটিটিতে স্ট্রিমিংয়ের আগেও ঘুরে-ফিরে আসছে আহমেদ রুবেল প্রসঙ্গ। তাকে নিয়ে স্মৃতিকাতর শিল্পীরা। সিনেমাটি উৎসর্গও করা হয়েছে প্রয়াত অভিনেতা আহমেদ রুবেলকে।

৯২ মিনিটের এই সিনেমায় আহমেদ রুবেলের সাথে অভিনয় করেছেন গুণী অভিনেতা জয়া আহসান, তারেক আনাম খান, সুষমা সরকার, দিহান, নূর ইমরান মিঠু সহ আরও অনেকেই।

চরকি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বৃহস্পতিবার রাত ৮টা থেকে চরকিতে স্ট্রিমিং হবে সিনেমাটি। ছবিতে পেয়ারা চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান।

তিনি বলেন, ‘আমরা সাধারণরা সব সময় যে দৃষ্টিভঙ্গি দিয়ে ছবি দেখি বা কাজ দেখি আতিক আসলে সব সময় নতুনভাবে, নতুন কিছু দেখতে শেখায় বা দেখায়। আমার মনে হয় যে, এই ধরনের পটভূমিতে হয়ত বাংলা ছবি এর আগে হয়নি। আমার চরিত্রসহ এই সিনেমার প্রতিটা চরিত্র বেশ স্ট্রং, ভীষণ র চরিত্র। আতিকের প্রথম ছবিতে আমি ছিলাম। তার সাথে কাজ করা আমার জন্য বরাবরই আনন্দের। সিনেমাটা প্রেক্ষাগৃহের পর এবার চরকিতে আসছে এটা আনন্দের।’

আহমেদ রুবেলের স্মৃতিতে জয়া বলেন, ‘সব আনন্দ ছাপিয়ে আমাদের মাঝে এখন তীব্র বেদনা হচ্ছে আহমেদ রুবেলের চলে যাওয়া। প্রিমিয়ারের দিনের ঘটনাটা আমাদের সবার মাঝে ভার হয়ে জমে আছে। অনেক কিছু বলতে চেয়েও বলতে পারি না। শুধু এতটুকু বলতে পারি শিল্পী তার কাজ দিয়ে সবার মাঝে থেকে যান আহমেদ রুবেলও তার কাজ দিয়েই আমাদের মাঝে থেকে যাবেন।’

শেয়ার করুন