বিএনপির চার শতাধিক নেতাকর্মীর আগাম জামিন

নিজস্ব প্রতিবেদক

হাইকোর্ট
ফাইল ছবি

দলীয় কর্মসূচির সময় সরকারি কাজে বাধা ও নাশকতা সৃষ্টির অভিযোগে ঢাকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে করা পৃথক মামলায় চার শতাধিক বিএনপির নেতাকর্মী ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছেন। আগাম জামিন চেয়ে তাদের করা পৃথক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি মো. আখতারুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ রোববার এ আদেশ দেন।

আগাম জামিন আবেদনের শুনানি থাকায় আজ আদালতে প্রাঙ্গণে বিএনপির নেতাকর্মীদের ভিড় দেখা যায়। আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে তারা আগাম জামিন চান। নারায়ণগঞ্জে করা পৃথক মামলায় বিএনপির নেতাকর্মীদের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মো. রুহুল কুদ্দুস ও আইনজীবী মোহাম্মদ মাহবুবুর রহমান খান, সঙ্গে ছিলেন আইনজীবী নূরুল হুদা, গোলাম রাজীব ও রাশেদুল হক। ঢাকা ও চট্টগ্রামে করা পৃথক মামলায় বিএনপির নেতাকর্মীদের পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুল ইসলাম।

চট্টগ্রামের দুই থানায় করা দুটি মামলায় ১৬ জন এবং ঢাকার দুটি থানায় করা ছয়টি মামলায় ৩০ জন নেতাকর্মী আগাম জামিন পেয়েছেন বলে জানান তাদের আইনজীবী মাহবুব উদ্দিন খোকন। তিনি বলেন, আটটি জামিন আবেদনের পরিপ্রেক্ষিতে ৪৬ জন নেতাকর্মী আগাম জামিন পেয়েছেন। গত বছরের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ-পরবর্তী সময়ে এ মামলাগুলো করা হয়।

শেয়ার করুন