বিরুলিয়ায় মেট্রোরেলের কাজে নিয়োজিত চীনা কোম্পানির ওয়ার্কশপে ডাকাতি

নিজস্ব প্রতিবেদক

প্রতীকী ছবি

রাজধানীর রূপনগর থানার বিরুলিয়া বেড়িবাঁধে মেট্রোরেলের কাজে নিয়োজিত চীনের কোম্পানি সিনো হাইড্রোর ওয়ার্কশপে ডাকাতি হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় ডাকাতেরা নিজেদের থানার লোক পরিচয় দিয়ে ধারালো অস্ত্রের মুখে ওয়ার্কশপের নিরাপত্তাকর্মীদের মারধর করে হাত–পা বেঁধে নগদ টাকা, বিভিন্ন ধরনের গাড়ির ব্যাটারি, গাড়ির ইঞ্জিনসহ মোট সাড়ে ২১ লাখ টাকার মালমাল লুট করে নিয়ে গেছে। ওই ঘটনায় গত বুধবার অজ্ঞাতনামা ৮-১০ জনকে আসামি করে রূপনগর থানায় ডাকাতির মামলা হয়।

রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল মজিদ শুক্রবার মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ডাকাতদের গ্রেপ্তার করে লুট করা মালামাল উদ্ধারের চেষ্টা চলছে।

universel cardiac hospital

এজাহারের বরাত দিয়ে রূপনগর থানা সূত্র জানায়, গত মঙ্গলবার সন্ধ্যায় ইফতারের সময় ৮-১০ জন অজ্ঞাতনামা ডাকাত সিনো হাইড্রোর ওয়ার্কশপে ঢুকে পড়ে। তারা ধারালো অস্ত্রের মুখে সেখানে কর্মরত ১০ জন নিরাপত্তাকর্মীকে মারধর করে এবং তাদের হাত–পা বেঁধে ফেলে। এ সময় তারা নিজেদের থানার লোক পরিচয় দেন এবং একে অপরকে ‘স্যার’ বলে সম্বোধন করেন। ডাকাতেরা ঢাকা ও বরিশালের আঞ্চলিক ভাষায় কথা বলছিলেন। তাদের সবার পরনে প্যান্ট, শার্ট ও গেঞ্জি ছিল। শুধু একজনের পরনে লুঙ্গি ছিল। তারা নিরাপত্তাকর্মীদের একটি কক্ষে ঢুকিয়ে রাত ১১টা পর্যন্ত ডাকাতি করে।

ডাকাতেরা নিরাপত্তাকর্মীদের কাছ থেকে নগদ ১ লাখ ১০ হাজার টাকা, ওয়ার্কশপ থেকে বিভিন্ন ধরনের ১৮টি ব্যাটারি, বিভিন্ন ধরনের গাড়ির যন্ত্রাংশসহ মোট সাড়ে ২১ লাখ টাকার মালামাল লুট করে নেয়। তারা এসব মালামাল নিয়ে যাওয়ার সময় বাইরে থেকে ফটকের সিটিকিনি লাগিয়ে পালিয়ে যায়। পরে নিরাপত্তাকর্মীরা মুখ দিয়ে একে অপরের বাঁধন খুলে ফেলেন। পরে একটি সিলিং দিয়ে ঢুকে বাইরে এসে ফটকের সিটিকিনি খোলেন। এ সময় কোম্পানির কর্মকর্তাদের মুঠোফোনে জানালে তারা ঘটনাস্থলে আসেন।

শেয়ার করুন