কেএনএফের সঙ্গে আশপাশের সন্ত্রাসীদের যোগাযোগ আছে: পররাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রাম প্রতিনিধি

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ছবি

পার্বত্য চট্টগ্রামের সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সঙ্গে আশপাশের সন্ত্রাসীদের যোগাযোগ আছে বলে বলেছেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, তাদের নির্মূল করতে সরকার বদ্ধপরিকর।

আজ শনিবার বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম নগরের দেওয়ানজি পুকুর লেনের ওয়াইএনটি সেন্টারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ। সে সময় এক প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন।

universel cardiac hospital

পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, কেএনএফের সঙ্গে আশপাশের সন্ত্রাসীদেরও যোগাযোগ আছে, পার্শ্ববর্তী দেশে যারা ইতিমধ্যে সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটিয়েছিল, তাদের অস্ত্রশস্ত্র তাদের (কেএনএফ) কাছে এসেছে বলে জানা গেছে। তাদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু হয়েছে, ইতিমধ্যে ব্যাংকের ব্যবস্থাপককে মুক্ত করা হয়েছে। তাদের নির্মূল করতে সরকার বদ্ধপরিকর।

সোমালিয়ার জলদস্যুদের হাতে আটক এমভি আবদুল্লাহর নাবিকদের মুক্তির বিষয়ে জানতে চাইলে দ্রুতই তাদের মুক্তি হবে, এমন আশাবাদ ব্যক্ত করেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, আমাদের প্রচেষ্টা আছে, সর্বমুখী প্রচেষ্টা পরিচালনা করা হচ্ছে। যারা হাইজ্যাক করেছে, তাদের সঙ্গে আলাপ আলোচনা চলছে এবং নাবিকেরা ভালো আছেন। তাদের খাবারদাবারের কোনো অসুবিধা নেই, তারা কেবিনে আছেন। যেহেতু আলোচনা অনেক দূর এগিয়েছে, আমরা আশা করছি শিগগির তাদের মুক্ত করা সম্ভবপর হবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সেই জাহাজের আশপাশে বিদেশি জাহাজও প্রস্তুত আছে। আলোচনার পাশাপাশি জলদস্যুদের ওপর নানামুখী চাপও রয়েছে। আমরা আশা করছি, শিগগির জাহাজ এবং নাবিকদের মুক্ত করা সম্ভব হবে।

বাজার অস্থিতিশীল করার পরিকল্পনার অংশ হিসেবে বিএনপি ভারতীয় পণ্য বর্জনের ডাক দিয়েছিল, অভিযোগ করে হাছান মাহমুদ বলেন, কিন্তু তাদের এই ডাকে দেশের কেউ সাড়া দেয়নি, এমনকি বিএনপির নেতাকর্মীরাও সাড়া দেননি।

শেয়ার করুন