সীমান্তে হত্যা নিয়ে বিএসএফের বিরুদ্ধে ফের সরব মমতা

মত ও পথ ডেস্ক

মমতা বন্দোপাধ্যায়
ফাইল ছবি

ভারত-বাংলাদেশ সীমান্তে হত্যা নিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) বিরুদ্ধে ফের সরব হয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তিনি বলেন, প্রতিদিন বিজেপি ঝামেলা করছে, বিএসএফ গুলি চালাচ্ছে। আর গুলি চালানোর পরই তারা বলছে, ওই ব্যক্তি বাংলাদেশ থেকে এসেছিল, সেই জন্য গুলি ছুড়েছি। খবর আনন্দবাজার পত্রিকার।

এ সময় তিনি প্রশ্ন রেখে বলেন, রাজ্য পুলিশ আইনশৃঙ্খলার বিষয়টি দেখে। সেক্ষেত্রে অনুপ্রবেশকারীকে কেন গ্রেপ্তার করে রাজ্য পুলিশের হাতে তুলে দেওয়া হয় না? কেন তাকে গুলি করে হত্যা করা হয়? শুক্রবার রাজ্যটির আলিপুরদুয়ার জেলার তুফানগঞ্জে এক নির্বাচনী প্রচারণায় এসব কথা বলেন তিনি।

universel cardiac hospital

মুখ্যমন্ত্রী বলেন, সীমান্তে বিএসএফকে গুলি চালানোর অনুমতি কে দিয়েছে? তারা কেন অনুপ্রবেশকারীকে পুলিশের হাতে তুলে দেয় না? পুলিশ তদন্ত করে দেখত কী হয়েছে? এমনকি সেনাবাহিনীর বিরুদ্ধেও পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছেন মমতা।

তিনি বলেন, আমরা সেনাবাহিনীর স্কুলকে খুব সম্মান করি। কিন্তু সেই স্কুলকেও বিজেপির হাতে তুলে দেওয়া হয়েছে। তারা কী শিখবে? তারা ইতিহাস বদলে দিয়েছে, আম্বেদকরকে মানে না।

প্রসঙ্গত, বিএসএফ নিয়ে মমতার অভিযোগ এবারই প্রথম নয়। এর আগেও বিভিন্ন সময়ে বিএসএফের এখতিয়ার নিয়ে প্রশ্ন তুলেন তিনি। গ্রামে ঢুকে স্থানীয়দের ওপর বিএসএফের অত্যাচারের অভিযোগও তুলেছিলেন তিনি।

শেয়ার করুন