২০ বছর আগের খুনের মামলায় দুই আসামির ফাঁসির আদেশ

চট্টগ্রাম প্রতিনিধি

ফাঁসি
প্রতীকী ছবি

২০ বছর আগে চট্টগ্রাম নগরে একই পরিবারের তিনজনকে গুলি করে খুনের মামলায় দুজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। তারা হলেন আবুল কাশেম ও মো. ইউসুফ। আজ বৃহস্পতিবার দুপুরে প্রথম অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ মোহাম্মদ কামাল হোসেন শিকদার এই রায় দেন।

সরকারি কৌঁসুলি এম এ ফয়েজ বলেন, আদালত দুই আসামির ফাঁসির আদেশ দিয়েছেন। রায় ঘোষণার সময় তারা উপস্থিত ছিলেন। পরে আদালতের নির্দেশে তাদের কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।

universel cardiac hospital

আদালত সূত্র জানায়, ২০০৪ সালের ২৯ জুন নগরের বায়েজীদ বোস্তামী থানার কুলগাঁও এলাকায় প্রকাশ্যে গুলি করে সাইফুল আলম ওরফে ছোট সাইফুল, তার ভাই মোহাম্মদ আলমগীর ও বোন মনোয়ারা বেগমকে হত্যা করা হয়। পরদিন সাইফুলের স্ত্রী আয়েশা আক্তার বাদী হয়ে বায়েজীদ বোস্তামী থানায় মামলা করেন। মামলায় কাশেম ও ইউসুফ ছাড়াও মো. নাছির ওরফে গিট্টু নাছির এবং ফয়েজ মুন্নাকে আসামি করা হয়। পরের বছরের ৭ ফেব্রুয়ারি এই চারজনের বিরুদ্ধে পুলিশ অভিযোগপত্র আদালতে জমা দেয়।

এতে বলা হয়, সম্পত্তি নিয়ে বিরোধের জেরে দিনদুপুরে প্রকাশ্যে অস্ত্র নিয়ে এসে একই পরিবারের তিনজনকে খুন করা হয়। ইতিমধ্যে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মারা যান গিট্টু নাছির ও ফয়েজ মুন্না। ২০১৭ সালের ৫ জুলাই আসামি কাশেম ও ইউসুফের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করেন আদালত। ১৩ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত এই রায় দেন।

শেয়ার করুন