এইচবিআরআই এর পরিচালনা পর্ষদের প্রথম সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট (এইচবিআরআই) এর পরিচালনা পর্ষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২১ এপ্রিল) পরিচালনা পর্ষদের চেয়ারম্যান, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির সভাপতিত্বে এইচবিআরআই এর সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

২০১৮ সালে এইচবিআরআই আইন পাস হওয়ার পর ২০২৩ সালের ৪ঠা এপ্রিল বর্তমান কমিটি গঠন করা হয়। এটা বর্তমান কমিটির প্রথম সভা।

universel cardiac hospital

সভায় ২০১৮ থেকে বর্তমান সময়ে পর্যন্ত ইনস্টিটিউটের নিয়োগ, পদোন্নতি ও পদায়নের সিদ্ধান্ত অনুমোদন করা হয়।

এছাড়া ২০২৪-২৫ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট অনুমোদন করা হয়। প্রস্তাবিত বাজেটে প্রতিষ্ঠানের নিজস্ব আয় ২ কোটি ৬৭ লক্ষ ৫০ হাজার টাকা এবং সরকারি অনুদান ১৯ কোটি টাকা প্রস্তাব করা হয়েছে।

এছাড়া প্রতিষ্ঠান কর্মচারিদের পেনশন প্রবর্তনের বিষয়ে মন্ত্রণালয়ে প্রস্তাব প্রেরণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

সভায় প্রতিষ্ঠানের নিজস্ব আয়ের অর্থ ব্যয় সংক্রান্ত প্রস্তাবনা নির্ধারণের জন্য গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাকিলা জেরিনের নেতৃত্বে ৭ সদস্যের একটি উপকমিটি গঠন করা হয়েছে।

সভায় সিনিয়র রিসার্স অফিসারের পদ পঞ্চম গ্রেডে এবং রিসার্স এসিস্ট্যান্ট /রিসার্স এসোসিয়েট এর পদ ১১তম হতে দশম গ্রেডে উন্নীতকরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এছাড়া গবেষণামূলক কাজে নিয়োজিত টেকনিক্যাল পদধারীদের বাড়তি দুইটি ইনক্রিমেন্ট প্রদান এবং ওয়ার্ক চার্জড কর্মচারিদের নিয়মিতকরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

প্রস্তাবনা সমূহ পরীক্ষা-নিরীক্ষাপূর্বক মন্ত্রণালয়ের প্রেরণের জন্য পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় কমিটির ভাইস চেয়ারম্যান গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো: নবীরুল ইসলাম, কমিটির সদস্য গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র প্রধান প্রকৌশলী মো: আলী আখতার হোসেনসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন