বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনায় আরও পাঁচজন গ্রেপ্তার

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের রুমায় ব্যাংক ডাকাতি ও অস্ত্র লুটের ঘটনায় দুই নারীসহ আরও পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শনিবার ও আজ রোববার আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বিত অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়। বান্দরবান সদর ও রুমায় অভিযান চালিয়ে সন্দেহভাজন আসামি হিসেবে ওই পাঁচজনকে গ্রেপ্তার করা হয়।

এর মধ্যে গতকাল গ্রেপ্তার দুজনকে আজ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। তারা হলেন রুমার পাইন্দু ইউনিয়নের মুয়ালপীপাড়ার জুয়ামত্লিং বমের ছেলে লালজার ঙাম বম ও রুমা সদরের ইডেনপাড়ার লালচৌও খাং বমের ছেলে তনক্লিং বম। আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) বিশ্বজিৎ সিংহ তাদের কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

universel cardiac hospital

আজ গ্রেপ্তার দুই নারীসহ তিনজনকে কাল আদালতে তোলা হবে বলে পুলিশ নিশ্চিত করেছে। পুলিশ জানায়, আজ রুমা উপজেলা সদর বাজারসংলগ্ন গির্জাপাড়া থেকে দুই নারীসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন লাল চয় সাং বমের স্ত্রী লাল এং কল বম (২৬), সুশান্ত ত্রিপুরার স্ত্রী লাল রুয়াত ফেল বম (২০) ও লাল তোয়ান লিয়ান বমের ছেলে লালনুন পুই বম (১৯)। দুই নারীর সঙ্গে দুই শিশুও আছে।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহাজাহান বলেন, গতকালের দুজনকে বান্দরবান থেকে গ্রেপ্তার করা হয়েছে। আজ দুই নারীসহ তিনজনকে রুমা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

২ ও ৩ এপ্রিল রুমা এবং থানচিতে ব্যাংক ডাকাতির ঘটনা ঘটে। রুমায় ভল্ট ভেঙে টাকা নিতে না পারায় ব্যাংকের ব্যবস্থাপককে অপহরণ ও পাহারারত পুলিশ-আনসার সদস্যদের ১৪টি অস্ত্র লুট করে নিয়ে যাওয়া হয়। কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এ সন্ত্রাসী ঘটনা ঘটিয়েছে বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিশ্চিত করে। ঘটনার পর সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনী সমন্বিত অভিযান পরিচালনা করছে। অভিযানে আজ পর্যন্ত ৭১ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

শেয়ার করুন