তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও মানি লন্ডারিং প্রতিরোধ আইনের মামলায় তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন দিয়েছে দুদক। তিনি অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক।

সম্প্রতি দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষ থেকে ওই অভিযোগপত্রের অনুমোদন দেওয়া হয়। এ তথ্য নিশ্চিত করেছেন মামলার বাদী দুদকের উপপরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান।

universel cardiac hospital

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০২০ সালের ২৯ জুলাই মামলা করে দুদক। মামলার অভিযোগে বলা হয়, তৌফিক ইমরোজ খালিদী এইচএসবিসি ব্যাংক, ইস্টার্ণ ব্যাংক, সাউথ ইস্ট ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে বিভিন্ন হিসাবে ৪২ কোটি টাকা জমা রেখেছেন, যার বৈধ কোনো উৎস নেই। এই টাকা তিনি প্রতারণার মাধ্যমে ভুয়া কাগজপত্র সৃষ্টি করে অবৈধ প্রক্রিয়ায় অর্জন করেছেন মর্মে তথ্য-উপাত্তে প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। তৌফিক ইমরোজ খালিদী ওই অস্থাবর সম্পদ অসাধু উপায়ে অর্জন করেছেন, যা তার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসংগতিপূর্ণ এবং জ্ঞাত আয়ের উৎসবহির্ভূত।

মামলার অভিযোগে বলা হয়, ওই অস্থাবর সম্পদ দখলে রেখে তৌফিক ইমরোজ খালিদী দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪-এর ২৭ (১) ধারায় অপরাধ করেছেন। দুদক তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং বিডিনিউজের শেয়ার বিক্রির মাধ্যমে অর্থ গ্রহণ ও মানি লন্ডারিংয়ের অভিযোগ অনুসন্ধানের পর মামলা করে।

শেয়ার করুন