হাসপাতালে চিকিৎসক না থাকায় অনেকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

গোপালগঞ্জ প্রতিনিধি

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। সংগৃহীত ছবি

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, মন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার তিন মাসে তাঁর নির্দেশ হলো, তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা উন্নতি করা। হাসপাতালগুলোতে কেন চিকিৎসকেরা থাকেন না, এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও মন্ত্রণালয়ের সবার কাছে জানতে চেয়েছেন তিনি। ইতিমধ্যে অনেককে কারণ দর্শানোর চিঠি (শোকজ) দেওয়া হয়েছে এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আজ শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ১০০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও এসেনশিয়াল ড্রাগস কোম্পানি ভ্যাকসিন প্ল্যান্ট পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

universel cardiac hospital

সামন্ত লাল সেন বলেন, টুঙ্গিপাড়া ১০০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইতিমধ্যে ২১ জন ডাক্তারকে পদায়ন করা হয়েছে। আমি খেয়াল রাখব তারা আসেন কি না। না এলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

চিকিৎসক সংকট একদিনের সমস্যা নয় মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এটি বহু দিনের সমস্যা। স্ট্যান্ডার্ড সেট-আপের অনুমোদন হয়েছে। জনবল সংকট কাটানোর জন্য দ্রুত কাজ করা হচ্ছে। গরমের কারণে হাসপাতালগুলোতে শিশু ও বৃদ্ধদের জন্য শয্যা খালি রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে। যে অপারেশনগুলো পরে করলে হবে, সেগুলো পরে করার জন্য বলা হয়েছে।

শেয়ার করুন