আম্পায়ারিংয়ে নারী, খেলতে আপত্তি তারকাদের

ক্রীড়া প্রতিবেদক

মুশফিকুর রহিম
মুশফিকুর রহিম। সংগৃহীত ছবি

ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে নারী আম্পায়ারদের ম্যাচ পরিচালনার দায়িত্ব রাখায় খেলতে আপত্তি জানান দুই দলের ক্রিকেটাররা। এমনটি জানিয়েছেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার রহমান মিঠু। গত বৃহস্পতিবার প্রাইম ব্যাংক এবং মোহামেডানের সুপার লিগের ম্যাচে মনিরুজ্জামানের সঙ্গে ফিল্ড আম্পায়ার হিসেবে ছিলেন সাথিরা জাকির জেসি।

নারী আম্পায়ারকে দেখে এদিন মাঠেই ক্ষোভ আর হতাশা প্রকাশ করেন দুই দলের ক্রিকেটার ও অফিসিয়ালরা। যে কারণে নির্ধারিত সময়ের ১৫ মিনিট পর খেলা শুরু হয়। আম্পায়ার পরিবর্তনের জন্য সিসিডিএমের চেয়ারম্যানকে ফোন করা হয়।

universel cardiac hospital

আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠু এ প্রসঙ্গে সংবাদমাধ্যমকে বলেছেন, দুই দল এই বিষয়ে অভিযোগ জানিয়েছিল, কিন্তু পরে মেনে নিয়েছে। জেসি একজন আইসিসির অফিশিয়াল আন্তর্জাতিক আম্পায়ার। তাকে যেহেতু দায়িত্ব দেওয়া হয়েছে, অবশ্যই মূল্যায়ন করে দেয়া হয়েছে। এখন এটা না মানলে তো আমরা বৈষম্য করছি।

এক প্রশ্নের জবাবে বিসিবির এই কর্মকর্তা বলেন, মুশফিকও তো জানে নিয়মটা কী। মুশফিক দীর্ঘদিন ধরে খেলছে। সে জানে এখানে করণীয় কী। এটা নিয়ে যে আম্পায়ারদের দোষারোপ কেন করল সেটা বোধগম্য নয়। আম্পায়ার কিন্তু নিয়মের বাইরে যায়নি। আম্পায়ার রনিকে জিজ্ঞেস করেছে আউট কিনা। খেলোয়াড়দের আসলে সম্মানটা বাড়াতে হবে।

তিনি আরও বলেন, আম্পায়াররা হয়তো ভুল করছেন কিন্তু এটা ইচ্ছাকৃত না। আম্পায়ারের কাছে প্লেয়ার বলবে, আউট কি, আউট না। এখানে আম্পায়ারের দোষটা কী। প্লেয়ার যদি আম্পায়ারকে সত্যি না বলে এখানে তার কী করার? এখানে আম্পায়ারকে দোষ দেয়ার কিছু নেই।

শেয়ার করুন