সাকিবের কাছে এই গরমে ক্রিকেট খেলাটা ‘অমানবিক’

ক্রীড়া প্রতিবেদক

সাকিব আল হাসান

উপলক্ষটা ছিল জাতীয় দলের পেসার রুবেল হোসেনের ব্যবসাপ্রতিষ্ঠানের উদ্বোধন। ইয়ামাহার ডিলারশিপ নিয়েছেন রুবেল, মাদানী অ্যাভিনিউতে খুলেছেন ‘রুবেল এক্সপ্রেস’ নামের শোরুম। আজ সেই রুবেল এক্সপ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে গিয়েই সাকিব আল হাসান বললেন, প্রিমিয়ার ক্রিকেট লিগের চলমান সুপার লিগটা হওয়া উচিত ছিল টি–টোয়েন্টি সংস্করণের।

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিচ্ছিলেন সাকিব। তখনই এক প্রশ্নের জবাবে বাংলাদেশ দলের অলরাউন্ডার বলেন, ‘সুপার লিগটা টি–টোয়েন্টি সংস্করণে হলে ভালো হতো, ক্রিকেটারদের জন্যও সুবিধা হতো। ক্রিকেটারদের কথা কারও ভাবা উচিত ছিল। এ রকম পরিস্থিতিতে সারা দিন রোদের মধ্যে খেলানো ক্রিকেটারদের জন্য খুবই অমানবিক।’

universel cardiac hospital

সাকিব বলেন, টি–টোয়েন্টি বিশ্বকাপের আগে সুপার লিগের খেলা টি–টোয়েন্টি সংস্করণের হলে ক্রিকেটারদের ভালো প্রস্তুতি হতো, অল্প সময়ের মধ্যে খেলা শেষ হয়ে যেত এবং তারা আরও বেশি ম্যাচ খেলার সুযোগ পেতেন।

ঘরোয়া টি–টোয়েন্টি বলতে বাংলাদেশের ক্রিকেটাররা খেলেন মূলত বিপিএলই। সেখানেও থাকে বিদেশি ক্রিকেটারদের দাপট। সাকিব মনে করেন, সুপার লিগের ছয়টি দল যদি টি–টোয়েন্টি সংস্করণে লিগের এই পর্বটা খেলত, তাহলে এই ছয় দলের ৯০ জন ক্রিকেটার টি–টোয়েন্টি প্রস্তুতির ভালো সুযোগ পেতেন।

সেটি না হওয়ায় কিছুটা হতাশ সাকিব বলেন, ‘এসব চিন্তাই আমাদের সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।’ সঙ্গে হেসে যোগ করেছেন, তিনি কখনো দায়িত্ব পেলে এগুলো করে দেখাবেন।

শেয়ার করুন