ঢাকায় রাতে শিলাবৃষ্টি

নিজস্ব প্রতিবেদক

মুষলধারে বৃষ্টি নামে ঢাকায়, এতে গরমে স্বস্তি মিললেও ঘরে ফেরা মানুষ পড়ে ভোগান্তিতে

অবশেষে রাজধানী ঢাকায় কালবৈশাখী ঝড়ের সঙ্গে দেখা মিলেছে বৃষ্টির। ঝড়-বৃষ্টিতে স্বস্তি ফিরেছে নগরে। রাজধানীর কোথাও কোথাও শিলাবৃষ্টিও হয়েছে।

রোববার (৫ মে) সন্ধ্যার পরই ঢাকার বাতাস যেন পাল্টে যায়। প্রাণ জুড়ানো শীতল হাওয়া বইতে থাকে। গত কিছুদিন ধরে চলা অস্বস্তিকর আবহাওয়া কেটে যেতে থাকে। আকাশে বাড়তে থাকে মেঘের আনাগোনা।

universel cardiac hospital

রাত ১০টার কিছু আগে আকাশে শুরু হয় বিদ্যুৎ চমকানি। এরপর বজ্রের গর্জন। রাত ১০টার পর বজ্রপাতের সঙ্গে শুরু হয় বৃষ্টি। আর সঙ্গে কালবৈশাখী ঝড়। ঝড় থেমে গেলেও রাত ১১টার পরও বৃষ্টি হচ্ছিল।

এর আগে টানা কয়েক সপ্তাহের প্রচণ্ড তাপপ্রবাহে মধ্যে বৃহস্পতিবার রাতে ঢাকায় বৃষ্টি হয়। এরপর ধীরে ধীরে কমতে থেকে ঢাকার তাপমাত্রা। সবশেষ রোববার দুপুরে ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, সোমবার থেকে দেশের ৮ বিভাগেই ঝড়-বৃষ্টি বাড়তে পারে। এতে তাপপ্রবাহের তীব্রতা এবং আওতা আরও কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

রোববার সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসের আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

এসময় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ১-৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলে জানান তিনি।

ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। যা অধিকাংশ জায়গা থেকে প্রশমিত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

 

শেয়ার করুন