ডামি নির্বাচনে জনগণ অংশগ্রহণ করবে না : রিজভী

মত ও পথ ডেস্ক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী
ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো উপজেলা নির্বাচনও বর্জনের আহ্বান জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, দেশের জনগণ যেভাবে ৭ জানুয়ারির ডামি নির্বাচন বর্জন করেছে ঠিক একইভাবে আগামীকাল থেকে শুরু হওয়া উপজেলা নির্বাচনও বর্জন করবে।

মঙ্গলবার (৭ মে) রাজধানীর বনানী এলাকায় মহিলা দলের উদ্যোগে প্রহসনের উপজেলা নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে লিফলেট বিতরণকালে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

রিজভী বলেন, জনগণের ভোট যারা কেড়ে নিয়েছে, তাদের অধীনে নির্বাচনগুলো হচ্ছে প্রহসনের ডামি নির্বাচন। এই ডামি নির্বাচনে দেশের কোনো জনগণ অংশগ্রহণ করবে না।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, উপজেলা নির্বাচন যে চার দফায় হবে এই নির্বাচন আপনাদের আত্মীয়-স্বজন যারা যেখানে আছে সবাইকে বর্জন করার জন্য আহ্বান করবেন।

তিনি আরও বলেন, আগামীকাল থেকে ১৪১টি উপজেলায় আবারও জালিয়াতির, প্রহসনের, ডামি নির্বাচন করছে সরকার। এই ডামি নির্বাচনে জনগণ ভোট দিতে যাবে না। যে নির্বাচনে ভোটারদের কোনো অধিকার নেই সেটি আবারো করতে যাচ্ছে ডামি সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনপির এ নেতা বলেন, আওয়ামী লীগের একজন উপজেলা চেয়ারম্যান ১০০ বিঘার উপরে জমি করেছে মাত্র ২ টার্ম ক্ষমতায় থেকে, নিউজে এসেছে। অনেকেই ১২ হাজার গুণ ১৮ হাজার গুণ সম্পত্তি করেছে। এ কারণে জনগণকে বাদ দিয়ে বিরোধী দলের অংশগ্রহণকে বাদ দিয়ে পাতানো নির্বাচন করতে চাচ্ছে। কিন্তু জনগণ এই নির্বাচন মানে না। জনগণ এই নির্বাচনে অংশগ্রহণ করবে না। গণতন্ত্রকামী কোনো রাজনৈতিক দল এ নির্বাচনে অংশগ্রহণ করছে না।

এ সময় আরও উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ বিএনপির সহ-অর্থনৈতিকবিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান আউয়াল, কেন্দ্রীয় মহিলা দলের সদস্য রেহানা সুলতানা আরজু প্রমুখ।

শেয়ার করুন