আইপিএল : রাজস্থানকে হারিয়ে প্রতিশোধ দিল্লির

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

চলতি আইপিএলের প্রথম দেখায় দিল্লি ক্যাপিটালসেকে ১২ রানে হারিয়েছিল রাজস্থান রয়্যালস। দ্বিতীয়বারের দেখায় সে হারের প্রতিশোধ নিলো দিল্লি। ওয়ান ম্যান আর্মি শো দেখানো সঞ্জু স্যামসনের ৮৬ রানের ইনিংসকে বিফল করে এবার ২০ রানের জয় তুলে নিলো রাজধানীর ফ্র্যাঞ্চাইজিটি।

জয়ের জন্য রাজস্থানের লক্ষ্য ছিল ২২২ রান। কিন্তু কঠোর লড়াই করলেও সেই লক্ষ্য স্পর্শ করতে পারেনি রাজস্থান। ৮ উইকেটে তারা করতে পেরেছে ২০১ রান।ফলে ২০ রানের জয় পেয়েছে দিল্লি।

universel cardiac hospital

মঙ্গলবার দিল্লির অরুণ জেটলি ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দুই ফিফটিতেই ২২১ রান তোলে দিল্লি। ফিফটি হাঁকান দুই ওপেনার জ্যাক ফ্রেজার ম্যাগার্ক ও অভিষেক পোরেল।

ব্যাট করতে নেমে এদিন ঝড় তোলেন অস্ট্রেলিয়ান তরুণ ক্রিকেটার ম্যাগার্ক। মাত্র ২০ বলে হাঁকিয়ে ফেলেন ফিফটি। ৭ বাউন্ডারি আর ৩ ছক্কায় ফিফটির মাইলফলক স্পর্শ করার পর তাকে আর পিচে থাকতে দেননি রবিচন্দ্রন অশ্বিন। দোনাভন পেরেইরার হাতের ক্যাচ বানান ম্যাগার্ককে।

২৬ বলে ৬০ রানের উদ্বোধনী জুটি ভাঙলে আবার তাণ্ডবলীলা চালাতে শুরু করেন অভিষেক পোরেল। ৩৬ বলে ৬৫ রানের (৭ বাউন্ডারি আর ৩ ছক্কায়) ইনিংস খেলেন তিনি। শেষ দিকে ২০ বলে ৪১ রানের ঝোড়ো ইনিংস খেলেন ত্রিস্টান স্টাবস।

জবাবে রাজস্থানের হয়ে বলতে গেলে একাই লড়াই করেন অধিনায়ক সঞ্জু স্যামসন। দারুণ ফর্মে থাকা দুই ওপেনার যসস্বি জয়সওয়াল (২ বলে ৪) ও জস বাটলার (১৭ বলে ১৯) এদিন ছিলেন পুরোপুরি ব্যর্থ।

এরপর দারুণ লড়াই করে ৪৬ বলে ৮৬ রানের ইনিংস খেলন স্যামসন। ৮ বাউন্ডারি ও ৬ ছক্কায় সাজানো তার দুর্দান্ত ইনিংসটি কোনো কাজে লাগেনি রাজস্থানের। রিয়ার পরাগ ২২ বলে ২৭ ও শিবম দুবে ১২ বলে ২৫ রান করেন। এতে ৮ উইকেটে ২০১ রানেই থামতে হয় রাজস্থানকে।

রাজস্থানের হয়ে রবিচন্দ্রন অশ্বিন নেন ২৪ রান খরচায় ৩ উইকেট। আর দিল্লি হয়ে ২টি করে উইকেট শিকার করেন খালেদ আহমেদ ও কুলদিপ যাদব।

শেয়ার করুন