সারাদেশে প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ সম্পন্ন, চলছে গননা

নিজস্ব প্রতিবেদক

নির্বাচন কমিশন
ফাইল ছবি

দেশের ষষ্ঠ উপজেলা নির্বাচনের আজ বুধবার ছিলো প্রথম ধাপ। প্রথম ধাপে ১৩৯টি উপজেলায় ভোটগ্রহণ সুসম্পন্ন হয়েছে। এর মধ্যে ২২টিতে ইভিএমে ও বাকিগুলোতে ব্যালটে ভোট হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত।

কয়েকটি স্থানে বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে শেষ হয়ে এখন গননা চলছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এই প্রথম মতলব দক্ষিণ ও উত্তর উপজেলা পরিষদ নির্বাচন ইভিএমের মাধ্যমে অনুষ্ঠিত হয়। ভোট দিতে আসা নারী-পুরুষ ও নতুন ভোটাররা ইভিএমে ভোট দিতে পেরে সন্তোষ প্রকাশ করেছেন। ভোট কেন্দ্রে নারী-পুরুষ ও নতুন ভোটারদের বেশ উপস্থিতি ছিলো।

নীলফামারীর ডোমার ও ডিমলা উপজেলায় ১৬৮টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ শেষ করা হয়েছে। নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, ডোমার উপজেলার ১০টি ইউনিয়নে ভোটার সংখ্যা ২ লাখ ৭ হাজার ৫৭১ জন। ভোটগ্রহণ করা হয় ৭৫টি কেন্দ্রে। ডিমলা উপজেলার ১০টি ইউনিয়নে ভোটার সংখ্যা ২ লাখ ২৭ হাজার ৯৯৩ জন।

সেখানে ভোট ভোটগ্রহণ করা হয় ৯৩টি ভোট কেন্দ্রে। দুই উপজেলার মধ্যে ডোমার উপজেলায় চেয়ারম্যান পদে আটজন প্রতিদ্বন্দ্বী প্রার্থী অপরদিকে ডিমলা উপজেলায় চেয়ারম্যান পদে চারজন প্রতিদ্বন্দ্বি প্রার্থী।

শেয়ার করুন