আইপিএল : গিল-সুদর্শনের সেঞ্চুরিতে চেন্নাইকে হারিয়ে টিকে রইলো গুজরাট

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

উদ্বোধনী জুটিতে ২১০ রান। শুবমান গিল ও সাই সুদর্শন- দুইজনেই হাঁকালেন সেঞ্চুরি। তাদের জোড়া সেঞ্চুরিতে চেন্নাই সুপার কিংসকে ৩৫ রানে হারিয়েছে গুজরাট টাইটানস। এতে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখলো গুজরাট। অপরদিকে শেষ চারে যাওয়ার পথে আরও একটি হোঁচট খেতে হয়েছে চেন্নাইকে।

গিল-সুদর্শনের ২১০ রানের রেকর্ড জুটিতে গুজরাট সংগ্রহ করে ২৩১ রানের বিশাল পুঁজি। চলতি আইপিএলে যেকোনো উইেকেটে এটিই সর্বোচ্চ রানের জুটি। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৯৬ রান তুলতে পেরেছে চেন্নাই।

শুক্রবার আহমেদাবাদে টস হেরে ব্যাট করতে নেমে ৫১ বলে ১০৩ রানের ইনিংস খেলেন সুদর্শন। ৫ বাউন্ডারির সঙ্গে হাঁকান ৭টি ছক্কা। আর ৫৫ বলে ১০৪ রান করেন গিল। হাঁকান ৯ বাউন্ডারি আর ৬ ছক্কা। ইনিংসের ১৭.২ ওভার পর্যন্ত ব্যাট করে এই উদ্বোধনী জুটি।

শেষে ১১ বলে ১৬ রানে অপরাজিত ছিলেন ডেভিড মিলার। শেষ বলে রানআউট হন শাহরুখ খান। এতে ৩ উইকেটে ২৩১ রান করে গুজরাট।

জবাবে ব্যাট করতে নেমে ১০ রানেই তিন উইকেট হারায় চেন্নাই। উইকেটে দাঁড়াতেই পারেননি আজিঙ্কা রাহানে (৫ বলে ১), রাচিন রাবিন্দ্রা (২ বলে ১, রানআউট) ও অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় (৩ বলে ০)।

তৃতীয় উইকেটে ১০৯ রানের জুটি করেন ড্যারিল মিচেল ও মঈন আলি। দুইজনেই হাঁকান ফিফটি। ৩৪ বলে ৬৩ রানের (৭ বাউন্ডারি ৩ ছক্কা) ঝোড়ো ইনিংস খেলেন মিচেল। ৩৬ বলে ৫৬ রানের (৪ বাউন্ডারি ৪ ছক্কা) দুর্দান্ত ইনিংস বেরিয়ে আছে মঈনের ব্যাট থেকে।

শেষ দিকে মহেন্দ্র সিং ধোনি ১১ বলে ২৬ রানের ঝোড়ো ইনিংস খেললেও দলকে জেতাতে পারেননি। কারণ, ততক্ষণে সময় একটু বেশিই চলে গেছে। হাতে বল না থাকায় অপরাজিত অথচ দলকে না জিতিয়েই ফিরতে হয় ধোনিকে।

 

শেয়ার করুন