আইপিএল : দিল্লিকে হারিয়ে টিকে রইলো বিরাট কোহলির বেঙ্গালুরু

মত ও পথ ডেস্ক

কোহলির বেঙ্গালুরু। সংগৃহীত ছবি

রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সমর্থকরা এখন আফসোস করতেই পারেন। শুরুতে যদি টানা ৬টি ম্যাচ হেরে না যেতো তারা, তাহলে তো এখন এতটা শঙ্কায় থাকতে হতো না। তবুও বিরাট কোহলির দল আরও একটি জয় পেলো এবং প্লে-অফের সম্ভাবনাও টিকিয়ে রাখলো।

রোববার রাতে নিজেদের মাঠে দিল্লি ক্যাপিটালসকে ৪৭ রানের ব্যবধানে হারিয়েছে বেঙ্গালুরু। ফ্যাফ ডু প্লেসি এবং বিরাট কোহলিদের করা ১৮৭ রানের জবাব দিতে নেমে ১৯.১ ওভারে ১৪০ রানেই অলআউট হয়ে গেছে দিল্লি ক্যাপিটালস।

এই জয়ে ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। গ্রুপ পর্বে আর একটি মাত্র ম্যাচ বাকি আছে বেঙ্গালুরুর। ওই ম্যাচ জিতলেও যে শেষ চার নিশ্চিত হবে তা নয়, তাদেরকে তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচগুলোর দিকেও।

বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে স্বাগতিক আরসিবিকে ব্যাট করতে পাঠায় দিল্লি। টস হেরে ব্যাট করতে নেমে বিরাট কোহলি এবং ফ্যাফ ডু প্লেসি ২৩ রানের জুটি গড়েন। প্লেসি আউট হয়ে যান ৬ রান করে। ২৭ রান করে আউট হন বিরাট কোহলি।

উইল জ্যাকস এবং রজত পাতিদার মিলে বেঙ্গালুরুর স্কোর বাড়ানোর কাজ করেন। ২৯ বলে ৪১ রান করেন উইল জ্যাকস। ৩২ বলে ৫২ রান করেন রজত পাতিদার। ২৪ বলে ৩২ রান করে অপরাজিত ছিলেন ক্যামেরন গ্রিন। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১৮৭ রান করে বেঙ্গালুরু।

জবাব দিতে নেমে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে থাকে দিল্লি। মিডল অর্ডারে ভারপ্রাপ্ত অধিনায়ক অক্ষর প্যাটেল ৩৯ বলে করেন ৫৭ রান। ২৩ বলে ২৯ রান করেন সাই হোপ। ২১ রান করেন জ্যাক ফ্রেজার ম্যাগার্ক। শেষ পর্যন্ত ১৯.১ ওভারে ১৪০ রানে অলআউট হয়ে যায় দিল্লি ক্যাপিটালস।

শেয়ার করুন