ফ্রান্সের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতলেন এমবাপে

মত ও পথ ডেস্ক

এমবাপে। ফাইল ছবি

প্যারিসে নিজের শেষ ম্যাচ খেলে ফেলেছেন কিলিয়ান এমবাপে। গত রোববার তুলুজের বিপক্ষে ম্যাচটিই প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) ঘরের মাঠ প্রিন্সেস দ্য পার্কে নিজের শেষ ম্যাচ ছিল এমবাপের। ওই ম্যাচে গোল পেলেও দলকে জেতাতে পারেননি ফরাসি বিশ্বকাপজয়ী তারকা।

পিএসজির হয়ে ৭ মৌসুম খেলেছেন এমবাপে। সময়টা বেশ লম্বা। এর মধ্যে পিএসজিকে অনেক কিছুই দিয়েছেন তিনি। বিদায়ের সংবাদ তিক্ত হলেও প্যারিস থেকে এমবাপের বিদায়টি সুন্দর করতে চায় পিএসজি। যে কারণে তুলুজের বিপক্ষে ম্যাচের পর এমবাপের জন্য বিদায়ী অনুষ্ঠানের আয়োজন করেছিল লুইস এনরিকের দল।

universel cardiac hospital

প্যারিস ছাড়ার আগে এবার বড় একটি স্বীকৃতিও পেলেন এমবাপে। ফ্রান্সের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতলেন তিনি। গতকাল সোমবার প্যারিসের একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এই স্বীকৃতি পান তিনি। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে ৪৪ গোল করে টানা পঞ্চমবার এই পুরস্কার জিতলেন এমবাপে।

এর আগে গেল সপ্তাহে আনুষ্ঠানিকভাবে পিএসজি ছাড়ার ঘোষণা দেন এমবাপে। মনে করা হচ্ছে, আগামী আসর থেকে লা লিগার ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দেবেন তিনি।

এমবাপে পিএসজি ছাড়া ঘোষণা দিলে এখনো মৌসুম শেষ হয়নি। চলতি মৌসুমে এখনো ৩ ম্যাচ বাকি আছে পিএসজির। এর মধ্যে ফরাসি লিগ ওয়ানের দুটি ম্যাচ আর আগামী ২৫ মে ফ্রান্স কাপের ফাইনাল ম্যাচ আছে এমবাপেদের। তবে এসব ম্যাচে এমবাপেকে পাওয়ার আশা করছেন কোচ এনরিক।

শেয়ার করুন