স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে

মত ও পথ ডেস্ক

স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো গুলিবিদ্ধ হয়েছেন। তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। পাশাপাশি অভিযুক্ত হামলাকারীকে পুলিশ আটক করেছে। আজ বুধবার দেশটির হ্যান্ডলোভা শহরে একটি সাংস্কৃতিক কমিউনিটি সেন্টারের সামনে এ ঘটনা ঘটে। সেখানে সরকারি এক বৈঠকে যোগ দিয়েছিলেন তিনি। শহরটি রাজধানী থেকে ১৮০ কিলোমিটার উত্তর-পূর্বে। খবর বিবিসির।

ঘটনাস্থলে উপস্থিত বেশ কয়েকজন সাংবাদিক বলেন, রবার্ট ফিকোকে বেশ কয়েকটি গুলি করা হয়েছে। একটি ভিডিও ফুটেজে দেখা যায়, সেন্টারের বাইরে বেশ কিছু মানুষ হামলাকারীকে ধরতে ছুটছেন। তবে সেই ভিডিওর সত্যতা বিবিসি নিজে যাচাই করতে পারেনি।

universel cardiac hospital

গুলির ঘটনায় ইউরোপের এই দেশটির বিদায়ী প্রেসিডেন্ট জুজানা ক্যাপুতোভা বলেন, প্রধানমন্ত্রীর ওপর ‘নৃশংস ও নির্মম’ হামলার ঘটনায় তিনি হতবাক। একই সঙ্গে তিনি ফিকোর দ্রুত আরোগ্য কামনা করেন। গত সেপ্টেম্বরে নির্বাচনের মধ্য দিয়ে ফিকো ক্ষমতায় ফেরেন। প্রধানমন্ত্রী হিসেবে তার প্রথম কয়েক মাস রাজনৈতিকভাবে অত্যন্ত বিতর্কিত ছিল। জানুয়ারিতে তিনি ইউক্রেনে সামরিক সহায়তা বন্ধ করে দেন এবং গত মাসে সরকারি সম্প্রচারকেন্দ্র আরটিভিএস বাতিল করার পরিকল্পনা করেন। এর আগে তিনি দুই দফায় প্রধানমন্ত্রী ছিলেন।

শেয়ার করুন