বাণিজ্যসচিবসহ তিন সচিব পদে নতুন মুখ

নিজস্ব প্রতিবেদক

জনপ্রশাসন মন্ত্রণালয়
ফাইল ছবি

বাণিজ্যসচিব ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবসহ তিন মন্ত্রণালয় ও বিভাগের সচিব পদে পরিবর্তন করা হয়েছে। বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক প্রজ্ঞাপনের মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

নতুন বাণিজ্যসচিব হিসেবে নিয়োগ পেয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মোহাং সেলিম উদ্দিন। তিনি বাণিজ্য মন্ত্রণালয়ের বিদায়ী জ্যেষ্ঠ সচিব তপন কান্তি ঘোষের স্থলাভিষিক্ত হচ্ছেন। এক বছরের জন্য চুক্তিতে থাকা তপন কান্তি ঘোষের চুক্তির মেয়াদ শেষ হচ্ছে আজ ১৭ মে।

universel cardiac hospital

অন্যদিকে সচিব পদে পদোন্নতি পেয়ে মৎস্যসচিব হিসেবে নিয়োগ পেয়েছেন মৎস্য উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান সাঈদ মাহমুদ বেলাল হায়দার। আর সচিব পদে পদোন্নতি পেয়ে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মো. আব্দুর রহমান খান। তিনি আর্থিক প্রতিষ্ঠান বিভাগের বিদায়ী সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহর স্থলাভিষিক্ত হচ্ছেন। তিনি আগামী রোববার থেকে অবসরে যাচ্ছেন।

এ বছর আরও বেশ কয়েকজন সচিবের স্বাভাবিক মেয়াদ শেষ হওয়ার কথা রয়েছে। ফলে এ বছর সচিব পদে আরও পরিবর্তন আসতে পারে। অবশ্য কোনো কোনো সচিব পদে চুক্তি ভিত্তিতে থাকতে পারেন বলেও আলোচনা আছে।

শেয়ার করুন