আইপিএল : মুম্বাইকে জেতাতে পারলেন না রোহিত, জিতেও ছিটকে গেল লখনৌ

মত ও পথ ডেস্ক

মুম্বাইকে জেতাতে পারলেন না রোহিত। সংগৃহীত ছবি

দলকে আইপিএলের প্লে-অফে তুলতে পারেননি। পয়েন্ট তালিকার একেবারে তলানীতে মুম্বাই ইন্ডিয়ান্স। এমনকি শেষ ম্যাচে এসেও হারতে হয়েছে তাদের; কিন্তু আইপিএলের শেষ ম্যাচে এসে বিশ্বকাপে ভালোভাবে খেলার একটা ভালো আত্মবিশ্বাসের পুঁজি পেয়ে গেলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

লখনৌ সুপার জায়ান্টসের ২১৪ রান তাড়া করতে নেমে অন্যরা ব্যর্থতার পরিচয় দিলেও রোহিত ব্যাট হাতে ছিলেন মারমুখি। ৩৮ বল খেলে ১৭৮.৯৪ স্ট্রাইক রেটে করেছেন ৬৮ রান।

universel cardiac hospital

তবে ভারতের বিশ্বকাপ দলে থাকা মুম্বাইয়ের অন্য দুই ক্রিকেটার সুর্যকুমার যাদব এবং হার্দিক পান্ডিয়া ব্যর্থতার পরিচয় দিলেন। সুর্যকুমার কোনো রানই করতে পারেননি। পান্ডিয়া করেছেন ১৩ বলে ১৬ রান। ভালো ব্যাটিং করেছেন অখ্যাত ক্রিকেটার নামান ধির। তিনি করেন ৬২ রান।

রোহিত-ধির এর অসাধারণ ব্যাটিং সত্ত্বেও এবারের আইপিএলে নিজেদের শেষ ম্যাচে লখনৌ সুপার জায়ান্টসের কাছে ১৮ রানে হেরেছে মুম্বাই ইন্ডিয়ান্স। প্লে-অফে উঠতে না পারলেও জয় দিয়েই আইপিএল শেষ করতে পেরেছে লখনৌ।

মূলত ক্যারিবীয় ক্রিকেটার নিকোলাস পুরানের বিধ্বংসী ব্যাটিংয়ের কাছেই হেরেছে মুম্বাই। ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে লখনৌ সুপার জায়ান্টস সংগ্রহ করে ৬ উইকেট হারিয়ে ২১৪ রান। মিডল অর্ডার নিকোলাস পুরান ২৯ বলে খেলেন ৭৫ রানের ইনিংস। ৫টি বাউন্ডারির সঙ্গে ৮টি ছক্কার মার মারেন তিনি। ৬৮ রানই করেন তিনি চার-ছক্কা থেকে।

ওপেনার দেবদূত পাডিক্কাল শূন্য রানে আউট হয়ে গেলেও লোকেশ রাহুল ৪১ বলে ৫৫ রান করে বিপদ সামাল দেন। মার্কাস স্টইনিজ ২২ বলে করেন ২৮ রান। পুরানের ৭৫ রানের সঙ্গে ২০ বলে ২২ রানে অপরাজিত ছিলেন আয়ুশ বাদোনি। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ২১৪ রান করে লখনৌ।

জবাব দিতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৯৬ রানে থেমে যায় মুম্বাই ইন্ডিয়ান্স। রোহিতের ৩৮ বলে ৬৮ রানের সঙ্গে ২৮ বলে অপরাজিত ৬২ রান করেও দলকে জেতাতে পারলেন না নামান ধির। তিনি ৫টি ছক্কা এবং ৪টি বাউন্ডারির মার মারেন।

শেয়ার করুন