জাবালিয়া গুঁড়িয়ে দিচ্ছে ইসরায়েল

মত ও পথ ডেস্ক

গাজায় ইসরায়েলি হামলায় নিহতদের কবর। সংগৃহীত ছবি

ফিলিস্তিনের গাজার উত্তরাঞ্চলীয় জাবালিয়া শরণার্থীশিবির গুঁড়িয়ে দিচ্ছে ইসরায়েল। ঘরবাড়ি, মার্কেট, দোকানপাট ও রেস্তোরাঁয় হামলা চালিয়ে সব মাটির সঙ্গে মিশিয়ে দিচ্ছে ইসরায়েলি ট্যাংক ও যুদ্ধবিমান। এদিকে ২৪ ঘণ্টায় ইসরায়েলি বাহিনীর হামলায় গাজায় আরও ৮৩ ফিলিস্তিনি নিহত হয়েছেন। গতকাল শনিবার গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এ কথা জানিয়েছে। খবর রয়টার্সের।

রাফার পাশাপাশি সম্প্রতি উত্তর গাজায় নতুন করে স্থল অভিযান শুরু করে ইসরায়েলি বাহিনী। গত শুক্রবার সেখানে ইসরায়েলি বাহিনী, হামাসসহ গাজার সশস্ত্র সংগঠনগুলোর যোদ্ধাদের মধ্যে ব্যাপক লড়াই হয় বলে জানা গেছে।

universel cardiac hospital

কয়েক দিন আগে একটি ভবনে নিজেদের ট্যাংকের ভুলবশত গোলাবর্ষণে একজন সার্জেন্ট মেজর, একজন ক্যাপ্টেনসহ ছয় ইসরায়েলি সেনা নিহত হন। আহত হন কয়েকজন। এরপর জাবালিয়া এলাকায় হামলা আরও তীব্র করেছে ইসরায়েলি বাহিনী।

গাজার ঐতিহাসিক আটটি শরণার্থীশিবিরের সবচেয়ে বড় জাবালিয়া শরণার্থীশিবির। বাসিন্দারা বলেন, জাবালিয়ার কেন্দ্রস্থলে পৌঁছে গেছে ইসরায়েলি সাঁজোয়া যান। গাজার উপকূলে স্থাপিত যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর অস্থায়ী ঘাট দিয়ে ত্রাণ সরবরাহ শুরু হয়েছে।

শেয়ার করুন