দ্বিতীয় ধাপেও ভোট শান্তিপূর্ণ হয়েছে: কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সংগৃহীত ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দ্বিতীয় ধাপেও উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে। সংঘাতবিহীন সুষ্ঠু নির্বাচন হয়েছে। ভোটার উপস্থিতিও ছিল মোটামুটি সন্তোষজনক।

আজ মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচন বিষয়ে দলীয় প্রতিক্রিয়া জানাতে এ সংবাদ সম্মেলন করা হয়।

universel cardiac hospital

ওবায়দুল কাদের বলেন, উপজেলা নির্বাচনে ভোটাররা কেন আসেননি এমন কথা যারা বলেন, তাদের বলব– এটা হচ্ছে স্থানীয় সরকারের নির্বাচন। ৭ জানুয়ারির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তো ৪২ শতাংশের বেশি ভোটার উপস্থিতি ছিল।

তিনি বলেন, বিএনপি নেতাদের বলব, তাদের ১৫ ফেব্রুয়ারির সংসদ নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে বিবিসি মন্তব্য করেছিল ৫ শতাংশ ভোট পড়েছে। অথচ তখন সরকারিভাবে নির্বাচন কমিশন থেকে ২১ শতাংশ ভোটার উপস্থিতির কথা বলা হয়েছিল। তাহলে বিএনপির সময় জাতীয় নির্বাচনে ভোটার উপস্থিতি ২১ শতাংশের তুলনায় বর্তমান স্থানীয় সরকার নির্বাচনে ৩০ শতাংশের বেশি কম কীসে? আর রক্তপাত ছাড়া বিএনপি আমলে কোনো স্থানীয় সরকার নির্বাচনই হয়নি।

মানুষের আগ্রহ নষ্ট করতেই নির্বাচন নিয়ে বিএনপি মিথ্যাচার করছে অভিযোগ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি ও তাদের সমমনারা অবিরাম মিথ্যাচার করছে। এক ধরনের বুদ্ধিজীবী ও টিআইবির অপপ্রচারও আছে। আরও কিছু নামিদামি বুদ্ধিজীবী আছেন, তারা নির্বাচন সম্পর্কে অপপ্রচার মিথ্যাচার করেছেন মানুষের আগ্রহ নষ্ট করতে। উপজেলা নির্বাচন ভালো হয়েছে বলব না, মোটামুটি সন্তোষজনক হয়েছে।

সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা দেওয়ার প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজের বিরুদ্ধে যে ব্যবস্থা নেওয়া হয়েছে, সেটা ভিসানীতির প্রয়োগ নয়। মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যাপ্রিসিয়েশন অ্যাক্টের আওতায় এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

শেয়ার করুন