প্রায় ২ ঘণ্টা পর মেট্রোরেল চলাচল স্বাভাবিক

মত ও পথ ডেস্ক

মেট্রোরেল
ফাইল ছবি

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে সৃষ্ট বৈরী আবহাওয়ার কারণে সকাল থেকে রাজধানীতে মেট্রোরেল চলাচল বন্ধ ছিলো। প্রায় ২ ঘণ্টা বন্ধ থাকার পর মেট্রোরেল চলাচল স্বাভাবিক হয়েছে।

সোমবার (২৭ মে) সকাল ৭টার কিছুটা পর মেট্রোরেল চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় স্টেশনগুলো থেকে কিছুক্ষণ পর পর মাইকিং করে জানানো হয় সাময়িক বিলম্ব হবে।

universel cardiac hospital

খোঁজ নিয়ে জানা যায়, সকাল ৭টার কিছুটা পর থেকে মেট্রোরেল চলাচল বন্ধ ছিল। পরে ৮টা ৫৪ মিনিটে চলাচল স্বাভাবিক হয়।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের কোম্পানি সচিব (যুগ্ম সচিব) মোহাম্মদ আবদুর রউফ বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, মেট্রোরেল চলাচলের জন্য যে ইলেকট্রিক পাওয়ার সাপ্লাই রয়েছে টেকনিক্যাল কারণে সেটি ফল করেছিল। শেওড়াপাড়া থেকে বিজয় সরণি অংশে এই সমস্যা দেখা দেয়। যার ফলে এই সময়টাকে মেট্রোরেল চলাচল বন্ধ রাখতে হয়।

এর আগে, ফার্মগেট স্টেশনে দায়িত্বরত আনসার সদস্য হোসেন বলেন, আবহাওয়া খারাপ তাই মেট্রোরেল বন্ধ থাকবে।

এর আগে, মেট্রোরেলে এক কর্মকর্তা জানিয়েছিলেন, এমন দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মেট্রোরেল চলাচল বন্ধ রাখা হবে। বৈদ্যুতিক সংযোগ, সিগনালিংসহ নানা সমস্যা হতে পারে।

এদিকে, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে উপকূলীয় অঞ্চলসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি পড়ছে। প্রবল এ ঘূর্ণিঝড় প্রতি ঘণ্টায় ১৫ থেকে ১৮ কিলোমিটার বেগে উপকূল অতিক্রম করছে। রাতভর উপকূল ও এর আশপাশে তাণ্ডব চালিয়ে ঘূর্ণিঝড় রেমাল এখন শক্তি হারাতে শুরু করছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এদিকে রেমালের প্রভাবে রাজধানীতে মধ্যরাত থেকে বৃষ্টিসহ দমকা বাতাসও বইছে।

শেয়ার করুন