কমবে দিনের তাপমাত্রা, ৩ বিভাগে ভারী বৃষ্টির আভাস

মত ও পথ ডেস্ক

বৃষ্টির পূর্বাভাস
ফাইল ছবি

দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগ এবং ঢাকা বিভাগের পূর্বাংশ পর্যন্ত অগ্রসর হয়েছে। তাই দেশের তাপমাত্রা খুব বেশি বাড়ার আশঙ্কা নেই। এ অবস্থায় আবহাওয়া অফিস জানিয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে সারাদেশে হালকা থেকে ভারী বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অফিস।

শুক্রবার (৩১ মে) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

universel cardiac hospital

পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশের দক্ষিণপশ্চিমাঞ্চল হয়ে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগ এবং ঢাকা বিভাগের পূর্বাংশ পর্যন্ত অগ্রসর হয়েছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু আরও অগ্রসর হওয়ার জন্য পরিস্থিতি অনুকূলে রয়েছে।

বৃষ্টিপাত নিয়ে বলা হয়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদ ওমর ফারুক জানিয়েছেন, আগামীকাল শনিবারও তাপমাত্রার অবস্থা অপরিবর্তিত থাকবে। একই সঙ্গে দেশের আট বিভাগেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

তিনি আরও জানান, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু আরও অগ্রসর হলে প্রায় প্রতিদিনই দেশের কোথাও না কোথাও বৃষ্টি হবে। এতে গরম কিছুটা কমবে। তবে জলীয়বাষ্পের কারণে আর্দ্রতা বেশি থাকবে।

শেয়ার করুন