কিংস কাপ : আল নাসরকে হারিয়ে ডাবল শিরোপা আল হিলালের

মত ও পথ ডেস্ক

ফাইনাল হেরে কান্নায় ভেঙে পড়েন রোনালদো। সংগৃহীত ছবি

সৌদি প্রো লিগের শিরোপা আগেই জিতে নিয়েছে আল হিলাল। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী আল নাসর লিগ শেষ করেছে দ্বিতীয় স্থানে থেকে। অর্থাৎ বলা যায়, আল হিলালের সঙ্গে লিগে পেরে উঠতে পারেনি আল নাসর।

লিগ শিরোপা হারিয়ে আল নাসর স্বপ্ন দেখছিল কিংস কাপ নিয়ে। এই টুর্নামেন্টের ফাইনালে সেই আল হিলালকেই প্রতিপক্ষ হিসেবে পেল আল নাসর। এবারও আল হিলালের সঙ্গে পারলো না ক্রিশ্চিয়ানো রোনালদোর আল নাসর।

universel cardiac hospital

ম্যাচজুড়ে হাড্ডাহাড্ডি লড়াই করে টিকে থাকলেও টাইব্রেকারভাগ্য সহায় হয়নি রোনালদোদের। মূল সময়ে খেলার ফলাফল ছিল ১-১ সমতায়। এরপর পেনাল্টি শ্যুটআউটে আল নাসরকে ৫-৪ ব্যবধানে হারিয়ে ঘরোয়ায় ডাবল শিরোপা জিতে নিয়েছে আল হিলাল।

চলতি মৌসুমে আল নাসরকে কোনো শিরোপাই এনে দিতে পারেননি পর্তুগিজ তারকা। এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে আরব আমিরাতের ক্লাব আল আইনের কাছে হেরে বাদ পড়েছিল আল নাসর। এরপর ঘরোয়া দুটি শিরোপাই খুঁইয়েছে। যে কারণে গতকাল শুক্রবারের ফাইনাল হেরে কান্নায় ভেঙে পড়েন রোনালদো।

জেদ্দার কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটিতে ম্যাচের শুরুর দিকে (৭মিনিটে) লিড নেয় আল হিলাল। গোল করেন আলেকসান্ডার মিট্রোভিক। এবার আল নাসরের সমতায় ফেরার প্রাণপণ লড়াই। এই পর্যন্ত ভালোই চলছিল। কিন্তু ৫৬ মিনিটে ডেভিড ওসপিনা লালকার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় আল নাসর।

এক প্লেয়ার কম নিয়ে খেললেও লক্ষ্য থেকে সরে যায়নি আল নাসর। শেষ পর্যন্ত লড়াই করা ও শিরোপা জয়ের তীব্র আকাঙ্ক্ষা তাদের। অবশেষে সেই স্বপ্নের গোলটিও পেয়ে গেল আল নাসর। ৮৮ মিনিটে আল হিলালের জাল কাঁপান আইমান ইয়াহিয়া। এতে ১-১ সমতায় ফেরে আল নাসর।

আল নাসরের সমতায় ফেরার আগে অবশ্য ১০ জনের দলে পরিণত হয়েছে আল হিলাল। ৮৭ মিনিটে লালকার্ড দেখেছিলেন আলি আল বুলাইহি। ৯০ মিনিটে আরও একটি লালকার্ড দেখে আল হিলাল। এবার কালিদৌ কাউলিবেলি মাঠ ছাড়লে ৯ জনে রূপে নেয় তারা।

তবে আল হিলাল ৯ জনের দলে পরিণত হলেও কোনো সুবিধা আদায় করতে পারেনি আল নাসর। অতিরিক্ত সময়ে গোল করার সুযোগ থাকলেও সফলতা দেখাতে পারেনি রোনালদোরা। যে কারণে খেলা গড়িয়েছে টাইব্রেকারে। শেষমেশ ম্যাচ হেরে অশ্রুসিক্ত নয়নে মাঠ ছাড়তে হলে রোনালদোদের।

শেয়ার করুন