ড. ইউনূসের মানি লন্ডারিং মামলায় অভিযোগ গঠনের শুনানি শেষ, আদেশ ১২ জুন

নিজস্ব প্রতিবেদক

অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস
ড. মুহাম্মদ ইউনূস। ফাইল ছবি

মানি লন্ডারিং প্রতিরোধ আইনের মামলায় নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি শেষ হয়েছে। অভিযোগ গঠনের বিষয়ে আদেশের জন্য আগামী ১২ জুন ধার্য করেছেন আদালত।

ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক সৈয়দ আরাফাত হোসেন আজ রোববার এ আদেশ দেন। এ তথ্য নিশ্চিত করেছেন ড. ইউনূসের আইনজীবী আবদুল্লাহ আল মামুন।

universel cardiac hospital

আজকের শুনানির শুরুতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মোশাররফ হোসেন কাজল ইউনূসসহ অন্যদের বিরুদ্ধে অভিযোগ গঠনের পক্ষে যুক্তি তুলে ধরেন। পরে ইউনূসের আইনজীবী আবদুল্লাহ আল মামুন মামলা থেকে তাকে অব্যাহতি দেওয়ার আবেদন করেন। একই সঙ্গে কেন তিনি অব্যাহতি পাবেন, সেই যুক্তি তুলে ধরেন। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত অভিযোগ গঠন বিষয় আদেশের জন্য দিন ঠিক করেন।

শুনানির শুরুতে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল ইউনূসসহ অন্যদের বিরুদ্ধে অভিযোগ গঠনের পক্ষে যুক্তি তুলে ধরেন। পরে ইউনূসের আইনজীবী মামলা থেকে তাঁকে অব্যাহতি দেওয়ার আবেদন করেন। একই সঙ্গে কেন তিনি অব্যাহতি পাবেন, সেই যুক্তি তুলে ধরেন। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত অভিযোগ গঠন বিষয় আদেশের জন্য দিন ঠিক করেন।

গ্রামীণ টেলিকমের কর্মীদের লভ্যাংশের ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের অভিযোগে করা মামলায় গত ১ ফেব্রুয়ারি ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক।

শেয়ার করুন