উপজেলা পরিষদ নির্বাচনে চতুর্থ ধাপে জয়ী সবাই আওয়ামী লীগের নেতাকর্মী

মত ও পথ ডেস্ক

উপজেলা নির্বাচন
ফাইল ছবি

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে বুধবার ৬০টি উপজেলায় ভোটগ্রহণ করা হয়। ভোট গণনা শেষে সন্ধ্যা থেকে বিভিন্ন উপজেলায় সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা বেসরকারি ফল ঘোষণা শুরু করেন। রাত সাড়ে ১১টা পর্যন্ত পাওয়া ৪৭টি উপজেলার ফলে দেখা গেছে, জয়ী প্রার্থীরা সবাই আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

এবার মোট চার ধাপে উপজেলা পরিষদের নির্বাচন হচ্ছে। তবে ঘূর্ণিঝড় রিমালের কারণে তৃতীয় ধাপে ২২টি উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করা হয়েছিল। এর মধ্যে দুটি উপজেলার ভোট গ্রহণ হয় চতুর্থ ধাপে। বাকি ২০টি উপজেলায় ভোট হবে ৯ জুন।

universel cardiac hospital

রংপুরের বদরগঞ্জে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী (সুইট)। এ নিয়ে তিনি টানা তৃতীয় মেয়াদে চেয়ারম্যান নির্বাচিত হলেন তিনি। তারাগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সদস্য আনিছুর রহমান (লিটন) জাতীয় পার্টির শাহিনুর ইসলামকে পরাজিত করে টানা তৃতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীকে তাজওয়ার মোহাম্মদ ফাহিম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। তিনি প্রয়াত সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান ফিজুর ছোট ছেলে ও বর্তমান সংসদ সদস্য শিবলী সাদিকের ছোট ভাই। ফুলবাড়ী উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আতাউর রহমান। তিনি বর্তমান চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। পার্বতীপুরে বিজয়ী হয়েছেন মো. হাফিজুল ইসলাম প্রামানিক। তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন মো. শুভন সরকার। তিনি উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি। কামারখন্দ উপজেলায় বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আবদুল মতিন চৌধুরী।

বগুড়ার ধুনট উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসিফ ইকবাল সনি। অন্যদিকে নন্দীগ্রামে জয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানা।

নওগাঁ সদর উপজেলায় চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল হক। মহাদেবপুরে উপজেলা যুবলীগের সাবেক সদস্য মাসুদুর রহমান এবং মান্দা উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন।

রাজশাহীর চারঘাটে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাহমুদুল হাসান (মামুন) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। বাঘা উপজেলায় নির্বাচিত হয়েছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মো. লায়েব উদ্দীন।

ময়মনসিংহের নান্দাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মো. আমিনুল ইসলাম (শাহান)। তিনি নান্দাইল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ময়মনসিংহের ভালুকায় জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ হাজী রফিকুল ইসলাম ও গফরগাঁওয়ে উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি মো. আশরাফ উদ্দিন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

জামালপুরের সরিষাবাড়ীতে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম।

কুমিল্লার হোমনায় কুমিল্লা উত্তর জেলা মহিলা লীগের সদস্য রেহানা বেগম জয়ী হয়েছেন। তার স্বামী মো. আবদুল মজিদ কুমিল্লা-২ (হোমনা ও মেঘনা) আসনের স্বতন্ত্র সংসদ সদস্য ও হোমনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি। চৌদ্দগ্রামে বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রহমত উল্লাহ। নাঙ্গলকোটে বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাজমুল হাছার বাছির ভূঁইয়া।
চাঁদপুরের কচুয়ায় পৌর যুবলীগ সভাপতি মো. মাহবুব আলম ও ফরিদগঞ্জে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমেদ মজুমদার চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

চট্টগ্রামের বাঁশখালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জিতেছেন খোরশেদ আলম। তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক। লোহাগাড়া উপজেলায় জয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী।

ফেনীর ছাগলনাইয়া উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য মোহাম্মদ মিজানুর রহমান মজুমদার।

টাঙ্গাইলের সখীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আবু সাঈদ আজাদ। তিনি সখীপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য। বাসাইল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন কাজী অলিদ ইসলাম। তিনি বর্তমান চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি। গোপালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কে এম গিয়াস উদ্দিন। তিনি উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি।

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ের পথে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাহরীম হোসেন।

ফরিদপুরের বোয়ালমারীতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। আলফাডাঙ্গায় বানা ইউপি যুবলীগের সভাপতি কাজী মনিরুল হক নির্বাচিত হয়েছেন।

ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল মনসুর বিজয়ী হয়েছেন। বাজিতপুরে চেয়ারম্যান হয়েছেন রেজাউল হক। তিনি আওয়ামী লীগ সমর্থক হিসেবে পরিচিত। কুলিয়ারচর আবুল হোসেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি।

সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থক মো. আব্দুর রাজ্জাক ভুঁইয়া বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। সুনামগঞ্জ সদর উপজেলায় জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা এবং শান্তিগঞ্জ উপজেলায় উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সাদাত মান্নান জয়ী হয়েছেন। তিনি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের ছেলে।

পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে আবদুল মোতালেব তালুকদার বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। রাঙ্গাবালীতে জয় পেয়েছেন উপজেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক (ঘোড়া) মু. সাইদুজ্জামান মামুন।

বরগুনার আমতলীতে উপজেলা আওয়ামী লীগের সদস্য গোলাম সারোয়ার ও তালতলীতে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মনিরুজ্জামান নির্বাচিত হয়েছেন। বরিশালের উজিরপুর উপজেলা নির্বাচনে মো. হাফিজুর রহমান ইকবাল বিজয়ী হয়েছেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি।

বানারীপাড়া উপজেলায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক ও বাবুগঞ্জে উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফারজানা বিনতে ওহাব বিজয়ী হয়েছেন।

খুলনার দাকোপে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আবুল হোসেন, বটিয়াঘাটা উপজেলায় সুরখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোতাহার হোসেন এবং রূপসায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম হাবিবুর রহমান জয়ী হয়েছেন।

শেয়ার করুন