টি-টোয়েন্টি বিশ্বকাপ : ওমানকে বিদায় করে শীর্ষে স্কটল্যান্ড

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

প্রথম দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিল ওমান। যদিও এক ম্যাচ এখনো বাকি রয়েছে তাদের। কিন্তু স্কটল্যান্ডের কাছে ৭ উইকেটের হার বাজিয়ে দিয়েছে বিদায় ঘণ্টা। এর আগে নামিবিয়া ও অস্ট্রেলিয়ার কাছেও হেরেছিল তারা।

অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে টস জিতে গতকাল রাতে ৭ উইকেটে ১৫০ রানে পুঁজি গড়ে ওমান। সেই রান ৪১ বল হাতে রেখেই পেরিয়ে যায় স্কটল্যান্ড। তাড়া করতে নেমে বিস্ফোরক শুরু করেন জর্জ মানসি। বাঁহাতি এই ওপেনার ২০ বলে ২ চার ও ৪ ছক্কায় আউট হন ৪১ রানে। তবে বাকিটা পথ ধ্বংসযজ্ঞ চলমান রাখেন ব্রেন্ডন ম্যাকমালেন। ৩১ বলে ৯ চার ও ২ ছক্কায় ৬১ রানে অপরাজিত থেকে ম্যাচসেরা হন তিনি।

universel cardiac hospital

এর আগে ওমানকে বড় সংগ্রহ থেকে বিরত রাখেন স্কটিশ বোলাররা। দুটি উইকেট নেন সাফিয়ান শরিফ। এছাড়া একটি করে শিকার মার্ক ওয়াট, ব্রেড হুইল, ক্রিস্টোফার সোল ও ক্রিস গ্রিভস। ওমানের হয়ে সর্বোচ্চ ৫৪ রান আসে প্রতীক অথবলের ব্যাট থেকে। অয়ন ৪১ রানে অপরাজিত থেকে দলকে দেড়শ’তে নিয়ে গেলেও তা কোনো কাজে আসেনি।

এই জয়ে ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে বি গ্রুপের শীর্ষে উঠেছে স্কটল্যান্ড। তাতে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের সুপার এইটে যাওয়ার সমীকরণ আরও জটিল হয়ে গেল। ২ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে চারে আছে তারা।

শেয়ার করুন