প্রোটিয়াদের ১১৩ রানে আটকে রাখল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

চলতি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ। যদিও পঞ্চম উইকেটে ডেভিড মিলার ও হেনরিখ ক্লাসেন ৭৯ রানের জুটি গড়েন, তারপরও প্রোটিয়াদের ১১৩ রানেই থামিয়ে দিয়েছে বাংলাদেশ।

সোমবার (১০ জুন) নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাটিংয়ে নামে দক্ষিণ আফ্রিকা। টস জিতে ব্যাটিংয়ে নেমে মাত্র ২৩ রানেই প্যাভিলিয়নের পথ ধরে চার প্রোটিয়া বোলার। পঞ্চম উইকেটে ডেভিড মিলার ও হেনরিখ ক্লাসেনের ৭৯ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১১১ রান তুলতে সক্ষম হয়েটে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশর হয়ে তানজিম হাসান সাকিব ৩ টি, তাসকিন ২ টি ও রিশাদ হোসেন ১ টি উইকেট নিয়েছেন।

universel cardiac hospital

প্রোটিয়াদের হয়ে আজ ওপেনিংয়ে নামেন কুইন্টন ডি কক ও রেজা হেনড্রিকস। প্রোটিয়াদের হয়ে আজ ওপেনিংয়ে নামেন কুইন্টন ডি কক ও রেজা হেনড্রিকস। ব্যাটিংয়ে নেমেই বাংলাদেশি বোলারদের ওপর তাণ্ডব চালান কুইন্টন ডি কক। তবে এই জুটিকে বেশিদূর এগোতে দেননি তানজিম হাসান সাকিব। তানজিম সাকিবের বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে সাজঘরে ফিরে যান রেজা হেনড্রিকস। তার বিদায়ে ১১ রানেই প্রথম উইকেট হারায় প্রোটিয়ারা।

রেজা হেনড্রিকসের পর সাজঘরে ফিরে যান আরেক ওপেনার কুইন্টন ডি ককও। তাকেও ফেরান তানজিম সাকিব। তানজিম সাকিবের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান কুইন্টন ডি কক। আউট হওয়ার আগে করেন ১১ বলে ১৮ রান।

তাসজিদ সাকিবের পর প্রোটিয়া শিবিরে আঘাত হানেন তাসকিন আহমেদ। তাসকিনের বলে বোল্ড জয়ে সাজঘরে ফিরে যান এইডেন মার্করাম। তার বিদায়ে ২৩ রানে ৩ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। তাসকিনের পর প্রোটিয়া শিবিরে আবারও আঘাত হানেন তানজিম সাকিব । তানজিদ সাকিবের বলে সাকিব আল হাসানের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান ট্রিস্টান স্টাবস। রেজা হেনড্রিকস এর মতো তিনিও শূন্য রানেই ফিরে যান সাজঘরে। তার বিদায়ে ২৩ রানেই ৪ উইকেট হারিয়ে চাপে দক্ষিণ আফ্রিকা।

২৩ রানে ৪ উইকেট হারানোর পর জুটি গড়ে দলকে টেনে তোলার চেষ্টা করেন দুই প্রোটিয়া ব্যাটার ডেভিড মিলার ও হেনরিখ ক্লাসেন। এই জুটির কল্যাণে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে প্রোটিয়ারা। এই জুটিতে ভর করে ১৭ ওভারে দলীয় শতক পূর্ণ করে প্রোটিয়ারা। বাংলাদেশের জন্য ক্রমেই ভয়ঙ্কর হয়ে ওঠছিল এই জুটি। অবশেষে এই জুটিকে থামালেন তাসকিন আহমেদ। তানকিনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে গেলেন অর্ধশতকের দ্বারপ্রান্তে থাকা হেনরিখ ক্লাসেন। তার বিদায়ে ভাঙে ৭৯ রানের জুটি।

হেনরিখ ক্লাসেনের বিদায়ের পরের ওভারেই সাজঘরে ফিরে যান ডেভিড মিলারও। রিশাদ হোসেনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান তিনি। আউট হওয়ার আগে করেন ৩৮ বলে ২৯ রান।

শেয়ার করুন