অস্বস্তির গরম থাকতে পারে আরও ৪ দিন

মত ও পথ ডেস্ক

অস্বস্তির গরম / তাপপ্রবাহ
ফাইল ছবি

জলীয় বাষ্পের আধিক্যের কারণে প্রায় সারা দেশেই অনুভূত হচ্ছে অস্বস্তিকর গরম। সারাদেশে বৃষ্টি না হওয়া পর্যন্ত এই ভ্যাপসা গরম অব্যাহত থাকবে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ জানিয়েছেন, এ মাসের ১৫ অথবা ১৬ তারিখ থেকে সারা দেশে বৃষ্টি হতে পারে। তার আগ পর্যন্ত রাজধানীসহ বিভিন্ন জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। বৃষ্টির পরিমাণ বাড়লে ভ্যাপসা গরম কমবে।

universel cardiac hospital

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। অতিরিক্ত আর্দ্রতার কারণে অস্বস্তি অব্যাহত থাকতে পারে।

রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া খুলনা বিভাগসহ গোপালগঞ্জ, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা ও পটুয়াখালী জেলাসমূহের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

বুধবারের আবহাওয়ার পূর্বাভাস জানিয়ে আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। অতিরিক্ত আর্দ্রতার কারণে অস্বস্তি অব্যাহত থাকতে পারে।

এদিকে গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৩৯.৫ ডিগ্রি সেলসিয়াস। বরিশাল ও রংপুর বিভাগ ছাড়া সারা দেশে কম-বেশি বৃষ্টি হয়েছে।

শেয়ার করুন