টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথ: মিয়ানমার থেকে এবার স্পিডবোট লক্ষ্য করে গুলিবর্ষণ

কক্সবাজার প্রতিনিধি

অল্পের জন্য প্রাণে বাঁচলেন সেন্টমার্টিনগামী ৩৮ যাত্রী
ফাইল ছবি

একের পর এক গুলিবর্ষণের ঘটনায় টানা ছয় দিন ধরে টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে সার্ভিস ট্রলারসহ নৌযান চলাচল বন্ধ রয়েছে। এর মধ্যে আজ মঙ্গলবার আবারও একটি স্পিডবোট লক্ষ্য করে ১০ থেকে ১২টি গুলি করা হয়েছে। তবে স্পিডবোটে থাকা পাঁচজন যাত্রী প্রাণে রক্ষা পেয়েছেন।

আজ সকাল সাড়ে ১০টার দিকে টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে শাহপরীর দ্বীপের বদরমোকাম এলাকার গোলগরা নামক স্থানে স্পিডবোটটি পৌঁছালে মিয়ানমার থেকে আসা একটি ট্রলার থেকে গুলি করা হয়। এ তথ্য নিশ্চিত করেন টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে চলাচলকারী স্পিডবোট মালিক সমবায় সমিতির সভাপতি ও সেন্ট মার্টিন ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য খোরশেদ আলম।

universel cardiac hospital

স্থানীয় নৌযানচালক ও ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে নাফ নদী ও বঙ্গোপসাগরের মোহনাটির নাম বদরমোকাম। এর আধা কিলোমিটার দক্ষিণ-পূর্বে মিয়ানমারের নাইক্ষ্যংদিয়া পয়েন্ট। আর সেই নাইক্ষ্যংদিয়া পয়েন্টে অবস্থান নিয়েছে মিয়ানমারের অজ্ঞাত একটি অস্ত্রধারী গোষ্ঠী। যে গোষ্ঠীটি কোনোভাবেই টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে সার্ভিস ট্রলার বা স্পিডবোট চলাচল করতে দিচ্ছে না। ট্রলার বা স্পিডবোট দেখার সঙ্গে সঙ্গেই গুলি করছে।

এ নৌপথে টানা ছয় দিন নৌযান বন্ধ থাকার পর আজ পাঁচজন যাত্রী নিয়ে একটি স্পিডবোট সেন্ট মার্টিনের দিকে রওনা হয়। ওই স্পিডবোট লক্ষ্য করে গুলি করে গোষ্ঠীটি। এতে কেউ হতাহত না হলেও সেন্ট মার্টিন দ্বীপজুড়ে এখন চরম আতঙ্ক তৈরি হয়েছে। অন্যদিকে, যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় সেন্ট মার্টিনে খাদ্যসংকট তৈরি হচ্ছে।

শেয়ার করুন