আমি মোদির মতো নই, আমার ঈশ্বর জনগণ: রাহুল গান্ধী

মত ও পথ ডেস্ক

ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধী
ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সংগৃহীত ছবি

কেরালায় গিয়ে ভোটারদের ধন্যবাদ জানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এবার লোকসভা নির্বাচনে দক্ষিণের ওয়েনাড আসন থেকে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন তিনি। এই আসনে সিপিআই প্রার্থী অ্যানি রাজাকে ৩ লাখ ৬৪ হাজার ৪২২ ভোটে হারিয়েছেন রাহুল।

জয় পাওয়ার পর আজ বুধবার প্রথম রাজ্যটিতে গেলেন রাহুল গান্ধী। সেখানে তিনি মালাপপুরামে জনসমাবেশে ভাষণ দেন। সেখানে রাহুল গান্ধী বলেন, ‘আমার সামনে উভয়সংকট।…আমি কি ওয়েনাড আসনের সংসদ সদস্য, নাকি রায়বেরিলির?’ উত্তর প্রদেশের রায়বেরিলি থেকেও রাহুল জয়ী হয়েছেন। খবর এএনআইয়ের।

universel cardiac hospital

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিদ্রূপ করে রাহুল গান্ধী বলেন, ‘দুর্ভাগ্যজনকভাবে আমি প্রধানমন্ত্রীর মতো নই, আমি ঈশ্বর দ্বারা পরিচালিত নই। আমি একজন মানুষ। আপনারা দেখবেন, মোদি বলেছিলেন, নির্বাচনে তারা ৪০০ আসন পাবেন, পরে বললেন ৩০০ আসন পাবেন। এরপর যখন সেটির সম্ভাবনাও নেই হয়ে গেল, তখন বলতে শুরু করলেন, তিনি ঈশ্বরপ্রেরিত। তিনি কোনো সিদ্ধান্ত নেন না। তাঁর ঈশ্বর সব সিদ্ধান্ত নেন। মোদিজির অদ্ভুত “পরমাত্মা” তাঁকে আদানি-আম্বানির পক্ষে সব সিদ্ধান্ত নিতে বাধ্য করে। “পরমাত্মা” তাঁকে মুম্বাই বিমানবন্দর, লক্ষ্ণৌ বিমানবন্দর ও বিদ্যুৎকেন্দ্র আদানিকে দিতে বলে।’

রাহুল গান্ধী বলেন, ভারতের দরিদ্র জনগোষ্ঠী আমার ঈশ্বর। আমার ঈশ্বর ওয়েনাডের জনগণ। এটি আমার জন্য খুবই সহজ। আমি আমার জনগণের সঙ্গে কথা বলি এবং আমার ঈশ্বর আমাকে বলে দেন কী করতে হবে। এখন ওয়েনাড বা রায়েবেরিলি প্রশ্নে ফিরে আসি। আমি আপনাদের যে প্রতিশ্রুতি দেব, তাতে ওয়েনাড ও রায়বেরিলি উভয়ই খুশি হবে।

শেয়ার করুন