বগুড়ায় আইএফআইসি ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ টাকা লুট

বগুড়া প্রতিনিধি

বগুড়া

বগুড়ায় আইএফআইসি ব্যাংকের একটি উপশাখার সিন্দুক ভেঙে ২৯ লাখ ৪০ হাজার টাকা লুট করেছে দুর্বৃত্তরা। গতকাল বুধবার রাতের কোনো এক সময় শহরের মাটিডালি এলাকায় অবস্থিত একটি ভবনের দ্বিতীয় তলায় মাটিডালি উপশাখা কার্যালয়ে এ ঘটনা ঘটে।

আজ বৃহস্পতিবার মাটিডালি উপশাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ইনচার্জ) ফাহমিদা ফিরোজ বলেন, গতকাল সারাদিনের লেনদেন কার্যক্রম শেষে বিকেলে ২৯ লাখ ৪০ হাজার ৬১৮ টাকা সিন্দুকে রেখে তালাবদ্ধ করে কার্যালয় বন্ধ করে কর্মকর্তারা নিজ নিজ বাসায় চলে যান। আজ বৃহস্পতিবার সকালে কার্যালয় খোলার পর সিন্দুক ভাঙা দেখতে পেয়ে পুলিশকে খবর দেওয়া হয়। পরে দেখা যায়, সিন্দুকে গচ্ছিত সব টাকা দুর্বৃত্তরা লুট করে নিয়ে গেছে।

universel cardiac hospital

আইএফআইসি ব্যাংকের বগুড়া করপোরেট শাখার ব্যবস্থাপক তাজমিলুর রহমান বলেন, ব্যাংকের মাটিডালি উপশাখায় কোনো নিরাপত্তাকর্মী ছিলেন না। সেখানে সিন্দুককে ভল্ট হিসেবে ব্যবহার করা হতো। গতকাল লেনদেন শেষে সিন্দুকে গচ্ছিত ২৯ লাখ ৪০ হাজার ৬১৮ টাকা খোয়া গেছে বলে উপশাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নিশ্চিত করেছেন। এ ঘটনায় ব্যাংকের কারও কোনো গাফিলতি ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ বলেন, আইএফআইসি ব্যাংকের এই উপশাখায় কোনো নিরাপত্তাকর্মী ছিলেন না। ভল্টের বদলে সিন্দুকে টাকা গচ্ছিত রাখা হয়েছিল। দোতলা ভবনের ছাদের দরজাও খোলা রাখা হয়েছিল। অর্থ লেনদেনকারী প্রতিষ্ঠানটির কার্যালয়ে নিরাপত্তাব্যবস্থা ছিল খুবই দুর্বল, নিরাপত্তা নিয়ে ব্যাংক কর্তৃপক্ষ ছিল উদাসীন। তবে দুর্বৃত্তদের শনাক্ত করতে পুলিশ কাজ করছে।

শেয়ার করুন