বাইডেন ছেলের সাজা কমাবেন কি না, সে বিষয়ে মন্তব্য করবে না হোয়াইট হাউস

মত ও পথ ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন তাঁর ছেলে হান্টার বাইডেনের সাজা কমাবেন না, এ বিষয়ে নতুন করে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে হোয়াইট হাউস। মাদকাসক্তির তথ্য গোপন করে অবৈধভাবে আগ্নেয়াস্ত্র রাখার অভিযোগে দোসীসাব্যস্ত হয়েছেন হান্টার বাইডেন।

হোয়াইট হাউসের মুখপাত্র কারিন জিন-পিয়েরে গতকাল বুধবার এ কথা জানান। আগের দিন মঙ্গলবার হান্টার বাইডেনকে দোষীসাব্যস্ত করেন ডেলাওয়ার অঙ্গরাজ্যের উইলমিংটনের একটি আদালত। খবর বিবিসির।

universel cardiac hospital

হান্টার প্রথম কোনো ক্ষমতাসীন মার্কিন প্রেসিডেন্টের ছেলে, যিনি ফৌজদারি অপরাধে দোষীসাব্যস্ত হয়েছেন। এখন তার বিরুদ্ধে সাজা ঘোষণার অপেক্ষা। যেসব অভিযোগে হান্টার দোষী সাব্যস্ত হয়েছেন, তাতে তার সর্বোচ্চ ২৫ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে।

ফৌজদারি অপরাধে দণ্ডপ্রাপ্ত ব্যক্তির সাজা কমানো কিংবা তাকে ক্ষমা করে দেওয়ার বিশেষ ক্ষমতা রয়েছে মার্কিন প্রেসিডেন্টের। তাই সাজা হলে ছেলে হান্টারকে ক্ষমা করবেন বাইডেন? এ প্রশ্ন এখন অনেকের মনে।

এ বিষয়ে কারিন জিন-পিয়েরেকে প্রশ্ন করেন সাংবাদিকেরা। জবাবে তিনি শুধু বলেন, ‘নতুন করে বলার কিছু নেই। এ বিষয়ে যা বলার প্রেসিডেন্ট (বাইডেন) আগেই বলেছেন।’ হান্টারকে দোষীসাব্যস্ত করার আগেই বাইডেন বলেছেন, তিনি তাঁর ক্ষমতাবলে ছেলেকে ক্ষমা করে দেবেন না।

শেয়ার করুন